মুসলমানরা এই অপমান সহ্য করবে না: খামেনেয়ী

মুসলমানরা এই অপমান সহ্য করবে না: খামেনেয়ী

অনলাইন ডেস্ক

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আবারো ইসরাইলের সঙ্গে কয়েকটি আরব দেশের সম্পর্ক স্বাভাবিক করার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, মুসলিম জাতিগুলো ইসরালের সঙ্গে আপোষ করার এই অপমান কখনো মেনে নেবে না।

মঙ্গলবার সন্ধ্যায় এক টুইটার বার্তায় আয়াতুল্লাহ খামেনেয়ী বলেন, আমেরিকা যদি ভেবে থাকে তারা ‘এই পদ্ধতিতে মধ্যপ্রাচ্য সংকটের সমাধান করতে পারবে’ তাহলে মার্কিনীরা চরম ভুলের মধ্যে রয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, যে আরব সরকারই ইসরাইলের সঙ্গে আলোচনায় বসবে দেশের জনগণের মধ্যে ওই সরকারের জনপ্রিয়তায় ধস নামবে।


আরও পড়ুন: কঙ্গোতে কারাগারে হামলা, পালিয়েছে অন্তত ১৩শ কয়েদি (ভিডিও)


আয়াতুল্লাহ খামেনেয়ীর টুইটার বার্তায় বলা হয়েছে, “মুসলিম জাতিগুলো কখনোই ইসরাইলের সঙ্গে আপোষ করার এই অপমান মেনে নেবে না। আমেরিকা যদি ভেবে থাকে তারা এই পদ্ধতিতে মধ্যপ্রাচ্য সংকটের সমাধান করতে পারবে তাহলে মার্কিনীরা চরম ভুল করছে। যে সরকারই দখলদার ইসরাইলের সঙ্গে আপোষ আলোচনায় বসবে দেশে ওই সরকারের জনপ্রিয়তায় ধস নামবে। ”

ইরানের সর্বোচ্চ নেতা এর আগে ইসরাইল সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার মাধ্যমে গোটা মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করার জন্য সংযুক্ত আরব আমিরাতের তীব্র নিন্দা জানান।

তিনি বলেন, এই বিশ্বাসঘাতকা দীর্ঘস্থায়ী হবে না।

news24bd.tv আহমেদ