বিজিবি’র গুলিতে ৩ জন নিহতের ঘটনায় স্থানীয়দের প্রতিবাদ

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

বিজিবি’র গুলিতে ৩ জন নিহতের ঘটনায় স্থানীয়দের প্রতিবাদ

ঠাকুরগাঁওয়ে গরু জব্দ নিয়ে বিজিবির গুলিতে ৩ জন নিহতের ঘটনায় শোকের মাতম চলছে পরিবারগুলোতে। শিশুসহ নিরীহ তিন জনের নিহতের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসিও।

দোষিদের শাস্তির দাবিতে মানববন্ধনসহ আন্দোলনে নেমেছেন তারা। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্যও। 

এতটুকু শোক কাটাতে পারছে না ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার রুহিয়া গ্রামের মানুষ।

এই গ্রামের কৃষক সাদেক আলী মেয়ের বিয়ের টাকা সংগ্রহের জন্য দুটি গরু বেচতে হাটে যাওয়ায় পথে ভারতীয় গরু সন্দেহে আটক করে বিজিবি।

গ্রামবাসির সাথে বিজিবির বাকবিতণ্ডার একপর্যায়ে গুলিতে নিহত হন কৃষক সাদেক আলী। গুলিতে মারা যান আরও দুই জন। ২৫ বছরের যুবক নবাব আলী ও ১২ বছরের শিশু জয়নুল।

তিনজন নিহতের ঘটনায় ক্ষোভে উত্তাল এলাকা। ক্ষুব্ধ এলাকাবাসী মানবন্ধন করে বিচার দাবি করেছেন এই ঘটনার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এমজে আরিফ বেগ জানান, ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।


আরও পড়ুন: মুসলমানরা এই অপমান সহ্য করবে না: খামেনেয়ী


নিরীহ তিন জন নিহতের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য দবিরুল ইসলাম। তিনি জানান যারা এই ঘটনার সাথে জড়িত তাদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা।

এদিকে, গুলিবিদ্ধ হয়ে আহত ১৪ গ্রামবাসি চিকিৎসাধীন আছেন রংপুর ও দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে চিকিৎসক।

news24bd.tv আহমেদ

মন্তব্য