আসসালামু আলাইকুম ও আল্লাহ হাফেজ প্রসঙ্গ

অনলাইন ডেস্ক

আসসালামু আলাইকুম ও আল্লাহ হাফেজ প্রসঙ্গ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের টকশোর বক্তব্যের একটা অংশ এখন বাংলাদেশের নেট জগতে ভাইরাল। ডিবিসি টেলিভিশনে প্রচারিত সেই বক্তব্য সামনে এনে নেট নাগরিকদের কেউ কেউ  ওই শিক্ষককে এক হাত দেখে নিচ্ছেন।

ডিবিসি টিভির সৌজন্যে ভিডিওটি এখানে যুক্ত করা হলো। 

তার এই বক্তব্যের লিফলেট বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দিচ্ছেন অনেকে। লিফলেটটি এখানে যুক্ত করা হলো।

এই পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক আসিফ নজরুল এক ভিন্নরূপের স্ট্যাটাস নিয়ে নেটনাগরিকদের সামনে হাজির হয়েছেন, তিনি লিখেছেন,

আসসালামু আলাইকুম। 
আপনারা ভালো থাকবেন। আমার জন্য দোয়া করবেন।
আল্লাহ্ হাফেজ।

 তাঁর এই স্ট্যাটাস অনেকেই ছড়িয়ে দিচ্ছেন। তবে এসব প্রচারণার তীব্র প্রতিবাদ জানিয়েছেন টকশোর সেই বক্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক জিয়া রহমান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তিনি লিখেছেন, বক্তব্যটি দেড় বছর আগের একটি টক শো এর আলোচনার কেবলমাত্র একটি অংশ।

আরও পড়ুন: প্রত্যক্ষদর্শীরা জানালেন, ক্র্যাচ রেখে ট্রেন লাইনে মাথা দিলেন যুবক

২ মিনিটেরও কম এই ভিডিও ক্লিপে মূল বক্তব্যের প্রধান বিষয়বস্তু উঠে আসেনি। ধর্মকে অপব্যবহার করে সন্ত্রাসবাদের বিস্তার এবং এর প্রভাব ছিল আলোচনার প্রধান বিষয়বস্তু। বক্তব্যটি আংশিকভাবে উপস্থাপনের জন্য এটি মানুষ ভুল উপায়ে গ্রহণ করছে৷

আমি সবাইকে জানাতে চাই যে, দেড় বছর আগের একটি টক শোতে দেওয়া আমার একটি বক্তব্য থেকে কিছু অংশ ব্যবহার করে একদল মানুষ আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করার চেষ্টা করছে। এটা খুবই হাস্যকর যে তারা এত পুরানো একটি ভিডিও ক্লিপ কোন প্রসঙ্গ উল্লেখ না করে বিকৃতভাবে উপস্থাপন করছে। আমি এ ধরনের জঘন্য কাজের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ করছি।

আরও পড়ুন: মিথ্যার চেয়েও আংশিক সত্য ভয়ংকর

news24bd.tv তৌহিদ

মন্তব্য