দর্শক না থাকায় সাড়া নেই হল মালিকদেরও (ভিডিও)

ফাতেমা কাউসার

দীর্ঘ সাত মাস পর ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুললেও সাড়া দেননি অধিকাংশ হল মালিক। সাহসী হিরো আলম নামে মাত্র একটি সিনেমা মুক্তি পেলেও মেলেনি আশানুরুপ দর্শক। প্রশ্ন উঠেছে সাহসী হিরো আলম সিনেমার সেন্সর নিয়েও। এ বাস্তবতায় সিনেমা হলে দর্শক খরা কাটাতে বড় বাজেটের সিনেমার বিকল্প নেই বলছেন সংশ্লিষ্টরা।

অর্ধেক আসন খালি রাখার শর্তে ১৬ অক্টোবর থেকে হলগুলোতে সিনেমা দেখানোর অনুমতি দিয়েছিলো তথ্য মন্ত্রণালয়। সাত মাস পর অনুমতি মিললেও খোলেনি বড় ধরনের ও নামকরা প্রেক্ষাগৃহ। হলে দর্শক না আশার শংকায় সিনেমা মুক্তি দিতে অনীহা প্রকাশ করে দেশের বড় বাজেটের সিনেমার অনেক প্রযোজক।

এদিকে আলোচিত অথচ ভালো মানের চলচ্চিত্রের তালিকায় না থাকা ছবি 'সাহসী হিরো আলম' দিয়েই তাই সাত মাস পর সিনেমা হলের পর্দায় জ্বলে রঙিন আলো।  তবে হলে মেলেনি আশানুরুপ দর্শক।


আরও পড়ুন: এখনই হচ্ছে না ঢাকা উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি


মানহীন সিনেমা দাবি করে অনেকেই প্রশ্ন তুলেছেন সাহসী হিরো আলম সিনেমার সেন্সর নিয়েও। যদিও চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস বলছেন সেন্সর না পাওয়ার মতো কিছু নেই এই সিনেমায়।

পুরনো ছবিতে সিনেমা হল চালু করতে চান না হল মালিকরা। তাদের মতে, যতদিন না বড় বাজেটের ছবি মুক্তি পায় ততোদিন খুলবে না হলের তালা। এমন বাস্তবতায় সংশ্লিষ্টরা বলছেন দর্শকদের হলমুখী করতে বড় বাজেটের ছবির নেই কোন বিকল্প।

news24bd.tv আহমেদ

মন্তব্য