খুলনায় টানা বৃষ্টিতে স্থবির জনজীবন

খুলনায় টানা বৃষ্টিতে স্থবির জনজীবন

সামছুজ্জামান শাহীন, খুলনা

বঙ্গোসাগরে লঘুচাপের প্রভাবে খুলনায় অবিরাম হালকা ও মাঝারি বৃষ্টি ঝরছে। বৃহস্পতিবার ভোর থেকে টানা বৃষ্টিতে জনজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না।  

অনেকে পরিবারের সদস্যদের সঙ্গে অলস সময় পার করছেন।

তবে শহরের বস্তি এলাকাগুলোতে কাদাপানিতে ভোগান্তি বেড়েছে। নিম্ন আয়ের কর্মজীবি মানুষ ঘর থেকে বের হতে না পেরে বিপাকে পড়েছেন। ভাসমান মানুষের কষ্টের সীমা নেই।  

খুলনা আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত খুলনায় ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বৃষ্টিতে মহানগরীর শান্তিধাম মোড়, শামসুর রহমান রোড, রয়েলের মোড়, পিটিআই, নিরালা, বাগমারা, মিস্ত্রিপাড়া, শিববাড়ী, কেডিএ এভিনিউ, খানজাহান আলী রোড, খালিশপুর, দৌলতপুর, রূপসা স্ট্যান্ড রোডসহ বিভিন্ন এলাকায় পানি জমেছে।  


আরও পড়ুন: আংশিক টাকা ফেরত পাবে এইচএসসির শিক্ষার্থীরা


খুলনা আবহাওয়া অফিসের প্রধান কর্মকর্তা আমিরুল আজাদ জানান, সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে টানা বৃষ্টিপাত হয়েছে। বৃহস্পতিবার সারাদিন এই অবস্থা থাকতে পারে।  

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সে কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

news24bd.tv নাজিম