স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়াল

স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক

স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। বুধবার দেশটি ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৭৩  রোগী শনাক্তের ও ১৫৬ জনের মৃত্যুর কথা জানিয়েছে। ব্রিটিশ সংবদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, ৩১ জানুয়ারি দেশটিতে প্রথম সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে এখন স্পেনে মোট রোগীর সংখ্যা ১০ লাখ ৫ হাজার ২৯৫ জনে দাঁড়িয়েছে।

বার্তা সংস্থা এএফপির খবর বলছে, এমন পরিস্থিতিতে দেশটির সরকার কোভিড-১৯ রোগ ছড়িয়ে পড়ার লাগাম টেনে ধরতে জনজীবনের ওপর নতুন করে বিধিনিষেধ আরোপ করার কথা ভাবছে।


আরও পড়ুন: সুদানও কি যোগ দিচ্ছে ইসরাইলের সঙ্গে?


গত ৩১ জানুয়ারি স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জের প্রত্যন্ত লা গোমেরা দ্বীপে প্রথম এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। খবরে বলা হয়, আক্রান্তদের মধ্যে ৩৪ হাজার ৩৬৬ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় ১৫৬ জনের বেশি প্রাণ হারিয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশের সরকারি উপাত্তের ওপর ভিত্তি করে তৈরি করা এএফপির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, রাশিয়া ও আর্জেন্টিনার পর বিশ্বে ১০ লাখের মাইলফলক অতিক্রম করা কেবল ষষ্ঠ দেশ হচ্ছে স্পেন।  

দেশটির মোট জনসংখ্যা প্রায় ৪ কোটি ৭০ লাখ। স্পেনে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে গত মার্চ ও এপ্রিলের সংক্রমণের তুলনায় কম মারাত্মক।  

ওই সময় দেশটিতে প্রতিদিন মৃতের সংখ্যা ৮০০ ছাড়িয়ে যেতে দেখা যায়। নতুন সংক্রমণের ক্ষেত্রে মধ্য বয়সীদের আক্রান্ত হওয়ার প্রবণতা অনেকটা হ্রাস পেয়েছে।

news24bd.tv নাজিম