চুরি যাওয়া এই টিকটিকির দাম প্রায় ৩২ লাখ টাকা

চুরি যাওয়া এই টিকটিকির দাম প্রায় ৩২ লাখ টাকা

অনলাইন ডেস্ক

শুনলে হয়তোবা আপনিও চমকে উঠবেন, এক টিকটিকির দাম ২৫ লাখ টাকা? ক্যালিফর্নিয়া পুলিশ জানিয়েছে, এগুলি অস্ট্রেলিয়ান লেস মনিটর প্রজাতির টিকটিকি। বিরল এই টিকটিকি দু’টির দাম ৭৫ হাজার মার্কিন ডলারেরও বেশি। যা বাংলাদেশি টাকায় প্রায় ৬৪ লাখ টাকা। ক্যালিফর্নিয়ার লং বিচ পুলিশ বিভাগ জানিয়েছে, গত বছর নভেম্বরে জেটিকে রেপটাইল থেকে টিকটিকি দু’টি চুরি যায়।

 

চুরি যাওয়া বিরল টিকটিকি উদ্ধার করা হয়েছে আমেরিকায়। পুলিশ জানায়, দু’টি বিরল প্রজাতির টিকটিকি চুরি হয়েছিল প্রায় এক বছর আগে। অনেক খোঁজের পরে দু’টিকেই উদ্ধার করেছেন গোয়েন্দারা। সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে চোরকেও।

টিকটিকি দু’টি গত বছর নভেম্বরে চুরি হয়।


আরও পড়ুন: লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হেনেছে ‘বভার-৩৭৩’


চুরি যাওয়ার পরই সেগুলি উদ্ধারের চেষ্টা করেন গোয়েন্দারা। কিন্তু কিছুতেই সেগুলির কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। অবশেষে গোয়েন্দারা প্যানোরমা সিটির একটি বাড়ি থেকে উদ্ধার করেন। এই চুরির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

তবে টিকটিকিগুলির স্বাস্থ্য ভালই আছে এবং কোনও চোট আঘাতও নেই বলে জানিয়েছেন তদন্তকারীরা। সাদা কালো ছোপ ছোপ অদ্ভুত দর্শন এই বড় বড় টিকটিকিগুলিকে আবার তাদের পুরনো ঘর জেটিকে রেপটাইলসে ফিরিয়ে দেওয়া হয়েছে।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক