যৌন উত্তেজক ঔষধ কারখানায় র‍্যাবের অভিযান

অনলাইন ডেস্ক

যৌন উত্তেজক ঔষধ কারখানায় র‍্যাবের অভিযান

রাজধানীর তুরাগে মানহীন এবং নোংরা পরিবেশে অনুমোদনহীন ঔষধ  তৈরি করে আসছিল ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরি।

যারা অন্য প্রতিষ্ঠানের লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র জাল করে যৌন উত্তেজক ঔষধসহ ১৪-১৫ রকমের ইউনানি ঔষধ তৈরি ও বাজারজাত করে আসছে ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরি নামে একটি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানী তুরাগের বামনারটেক এলাকায় নকল ইউনানি ঔষধ তৈরির ওই কারখানাটির সন্ধান পাওয়ার পর সেখানে অভিযান চালায় র‍্যাব-৪। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান।

তিনি বলেন, নেই কেমিস্ট, হেকিম ও সরকারি অনুমোদন। লাইসেন্সবিহীন ইউনানি ঔষধ তৈরির ফ্যাক্টরিতে যৌন উত্তেজক ঔষধ, ভিটামিন ও মিনারেলসহ ১৪-১৫ আইটেমের ঔষধ তৈরি করা হচ্ছে। তাদের ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন থেকে কোনো ধরনের অনুমোদন নেই। প্রতিষ্ঠানটিতে নেই কোনো মাননিয়ন্ত্রণ ব্যবস্থা। একটি ঔষধ তৈরির কারখানায় যে ধরনের মান ও পরিবেশ থাকা দরকার, তার কোনো বালাই এখানে নেই। প্রতিষ্ঠানটি প্রয়োজনী কাগজপত্রের ক্ষেত্রেও জালিয়াতি করেছে তারা।

এজন্য কারখানার মালিক এস এম গোলাম সাক্লাইন (৩৮) কে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং পর্যায়ক্রমিকভাবে কারখানার দুই ম্যানেজার অমিওময় নন্দি (৫২) কে ৩ মাস ও আজিজুল হাকিম (৫০) কে ১ মাসের কারাদন্ডসহ কারখানাটিকে সিলগালা করে ভ্রাম্যমাণ আদালত। 

news24bd.tv কামরুল

মন্তব্য