সেন্টমার্টিনে আটকা পড়েছেন ৪ 
শতাধিক পর্যটক

সেন্টমার্টিনে আটকা পড়েছেন ৪ শতাধিক পর্যটক

অনলাইন ডেস্ক

বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিনে আটকা পড়েছেন ৪ শতাধিক পর্যটক। মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে বৃহস্পতিবার পর্যটকরা সেখান থেকে ফিরতে পারেননি।

আবহাওয়া অধিদফতর জানায়, মধ্য বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি আরও ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে।

এর প্রভাবে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টি হতে পারে। এজন্য সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরের মধ্যে কিছু এলাকায় ২ এবং কিছু এলাকায় ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মো. নুর আহমেদ বলেন, ‘সেন্টমার্টিনে ভ্রমণে এসে আটকা পড়া চার শতাধিকের বেশি পর্যটক আজ ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে তারা যেতে পারেননি।

কিন্তু গতকাল (বুধবার) পর্যটকদের মাইকিং করে দ্বীপ ছাড়তে বলা হয়েছিল। ’

তিনি জানান, হঠাৎ বৃহস্পতিবার ভোর থেকে ঝড়ো হাওয়া শুরু হলে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে দ্বীপে আটকাপড়া পর্যটকদের যাতে কোনো অসুবিধা না হয়, সে বিষয়ে খোঁজখবর রাখা হচ্ছে।

পর্যটকরা নিরাপদে আছেন জানিয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ‘সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকদের খোঁজখবর রাখতে দ্বীপের পুলিশ ফাঁড়িকে নির্দেশ দেওয়া হয়েছে। ’

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম বলেন, ‘সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকরা যাতে হয়রানির শিকার না হয়, সেদিকে খোঁজখবর রাখা হচ্ছে। ’

news24bd.tv কামরুল