ব্যারিস্টার রফিক-উল হকের শারীরিক অবস্থা স্থিতিশীল

অনলাইন ডেস্ক

ব্যারিস্টার রফিক-উল হকের শারীরিক অবস্থা স্থিতিশীল

প্রখ্যাত আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের শারীরিক অবস্থার উন্নতি হয়নি।তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছেন বলে জানান আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন।

শুক্রবার (২৩ অক্টোবর) হাসপাতালটির মহাপরিচালক বলেন, গত মঙ্গলবার স্যারের শারীরিক অবস্থা অবনতি হওয়ায় রাতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর থেকে সংকটাপন্ন অবস্থায় ছিলেন। এখনও সেভাবেই আছেন। তার অবস্থার কোনও পরিবর্তন বা উন্নতি হয়নি।


ভাড়া দিতে না পারায় ভাড়াটিয়াকে হত্যা, আটক ৩


ব্যারিস্টার রফিক উল হক অসুস্থতার কারণে গত ১৫ অক্টোবর আদ-দ্বীন হাসপাতালে ভর্তি হন। দুদিন চিকিৎসা নিয়ে শারীরিক অবস্থা সুস্থ বোধ করলে ১৭ অক্টোবর সকালে বাসায় চলে যান। ওই দিন দুপুরে ফের অসুস্থ বোধ করলে হাসপাতালে ভর্তি হন। পরে ২০ অক্টোবর গুরুত্বর অসুস্থ হয়ে পড়ায় লাইফ সাপোর্টে নেওয়া হয়। 
  
ডা. ইয়াসমীন বলেন, আদ-দ্বীন হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. রিচমন্ড রোনাল্ড গোমেজের অধীনে ভর্তি হন ব্যারিস্টার রফিক উল হক। পরে তার নেতৃত্বে কার্ডিওলজি, নেফ্রোলজি, নিউরো মেডিসিন, ক্রিটিক্যাল কেয়ার বিভাগের চিকিৎসকদের নিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী তার চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, যেহেতু তার স্ট্রোক হয়েছে। তাই ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালের পরিচালক অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ নিজে এসে তাকে দেখে গেছেন। তিনিও চিকিৎসার বিষয়ে গাইড করছেন।

সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের জন্ম ১৯৩৫ সালের ২ নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে। ১৯৯০ সালের ৭ এপ্রিল থেকে একইবছরের ১৭ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল ছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রের ষষ্ঠ অ্যাটর্নি জেনারেল।

news24bd.tv কামরুল

মন্তব্য