সাত মাস পর জেগেছে শিল্পকলা

সাত মাস পর জেগেছে শিল্পকলা

ফাতেমা কাউসার

সাত মাসের বিরতি ভেঙ্গে খুললো সংস্কৃতি চর্চার সূতিকাগার বাংলাদেশ শিল্পকলা একাডেমি। তিন নাটক আর শরৎ উৎসবে প্রথম দিনেই মুখর ছিল এই আঙিনা। সেই সাথে ২৩ অক্টোবর থেকে খুলেছে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা।

প্রথমদিনে সেখানো সিনেমাপ্রেমীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।


 

আরও পড়ুন: আসছে দ্বিতীয় সংক্রমন, এখন আমরা কী করব?


হেমন্তে এসেও শরতের বৃষ্টি মঞ্চে নাটক দেখা ও অনুষ্ঠান উপভোগের ক্ষেত্রে একটুও বাধা হয়ে দাঁড়াতে পারেনি। ছুটির দিনে তাই এই অঙ্গণে নেমে আসে আনন্দধারা। শিল্পী ও দর্শকদের কোলাহলে মুখর হয়ে ওঠে শুক্রবার সন্ধ্যা।

এদিন জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চস্থ হয় পালাকারের নাটক ‘উজানে মৃত্যু’।

পরীক্ষণ থিয়েটার হলে জাগরণী থিয়েটার প্রযোজিত নাটক ‘রাজার চিঠি’ এবং স্টুডিও থিয়েটার হলে চলে খেয়ালী নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা একেএ কবীরের স্মরণে দুই দিনব্যাপী স্মরণানুষ্ঠান।   

৭ মাস ৫ দিন পর নাট্যকর্মীদের দীর্ঘদিনের দাবির মুখে খুলে দেয়া হয় একাডেমির এসব মিলনায়তন। তার সঙ্গে আনন্দের খবর এসব মিলনায়তন বিনা ভাড়ায় পান সংশ্লিষ্টরা।

শুক্রবার বিকেলে নাচ, গান, আবৃত্তিসহ নানা আয়োজনে একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে শরৎ উৎসবের আয়োজন করে সত্যেন সেন শিল্পী গোষ্ঠী।

সাত মাস পর ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমা দিয়ে শুক্রবার খুললো বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স। প্রথমদিনেই সেখানে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

news24bd.tv কামরুল

সম্পর্কিত খবর