পদ কেনাবেচার রাজনীতি আওয়ামী লীগ করে না: হানিফ

পদ কেনাবেচার রাজনীতি আওয়ামী লীগ করে না: হানিফ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ কখনোই দলীয় পদ কেনাবেচার রাজনীতি করে না। এটা বিএনপির কাজ।  এই অভ্যাস আওয়ামী লীগের নেই- এমন মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ।

কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে রোটারি ক্লাবের আয়োজনে শনিবার করোনা রোগীদের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ইউনিটের ক্ষমতা বৃদ্ধি প্রসঙ্গে আলোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন হানিফ।

হানিফ বলেন, দলীয় পদ কেনাবেচার অভ্যাস বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান করেছিলেন। উনি যখন দল গঠন করেছিলেন, তখন বিভিন্ন দল ভেঙে তাঁর দলে যোগদান করানোর জন্য টাকা দিয়ে পদ কেনাবেচা করেছিলেন।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই বলেছেন, বিএনপির এখন এতই দৈন্য যে বিএনপি করে এটা শুনলে কেউ মেয়েও বিয়ে দিতে চাচ্ছে না। বিভিন্ন কর্মকাণ্ডের কারণে তারা সমাজে এতই অগ্রহণযোগ্য এবং এতটাই ঘৃণিত হয়ে গেছে যে, মানুষ তাদের সঙ্গে কোনো সম্পর্কই স্থাপন করতে চায় না।

এর জন্য চরম হতাশায় তারা নানা সময়ে অসংলগ্ন কথাবার্তা বলছেন।


আরও পড়ুন: জাতিকে ধ্বংস করতেই অটো পাসের সিদ্ধান্ত: জাফরুল্লাহ


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গে হানিফ বলেন, কোনো সিন্ডিকেটের কাছেই সরকার জিম্মি হয়নি। সরকার কঠোর অবস্থানে আছে। এ সরকার জনগণের সরকার। জনগণের জন্য যখন যা করার, তাই করছে।

এর আগে রোটারি ক্লাব আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হানিফ। এ সময় রোটারিয়ান অজয় সুরেকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নুরুন-নাহার বেগম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) কুষ্টিয়ার সভাপতি ডা. মুস্তানজিদ প্রমুখ।

news24bd.tv নাজিম