ক্যামেরুনে বিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় ৬ শিশু নিহত

ক্যামেরুনে বিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় ৬ শিশু নিহত

অনলাইন ডেস্ক

আফ্রিকার দেশ ক্যামেরুনের একটি বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ছয় শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আটজন। বার্তা সংস্থা রয়টার্স এ খবর প্রকাশ করেছে।  

খবরে বলা হয়, স্থানীয় সময় শনিবার দুপুরে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকা কুমবা শহরে এই ঘটনা ঘটে।

তবে কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি।

রয়টার্স জানায়, হামলাকারীরা মোটরসাইকেলে করে এসে বিদ্যালয়ে ঢুকেই তারা নির্বিচারে গুলি চালাতে থাকে। সেসময় বিদ্যালয়টির দ্বিতীয় তলার জানালা দিয়ে লাফিয়ে পড়ে অনেক শিশু আহত হয়।

স্থানীয় শিক্ষা কর্মকর্তা আহিম আবানাও ওবাসি ছয় শিশুর নিহতের কথা নিশ্চিত করে জানান, নিহতদের সবার বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে।

এ ছাড়া হামলায় আহত আরও আটজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।


আরও পড়ুন: সিরিয়ায় মার্কিন ড্রোন হামলা, নিহত ১৭


রয়টার্সকে দেওয়া এক বক্তব্যে ওই শহরের উপ-নেতা আলি আনৌগৌ বলেন, হামলাকারীরা শিশুদের শ্রেণিকক্ষে পেয়ে গুলি করা শুরু করে।

কী কারণে কারা এই হামলা চালিয়ে সে ব্যাপারে নিশ্চিত করে এখনও কিছু জানা যায়নি। হামলার ঘটনাটি কুম্বা অঞ্চলে চলমান সরাকারি বাহিনী ও ইংরেজি ভাষাভাষী সশস্ত্র বাহিনীদের মধ্যকার সংঘর্ষের সঙ্গে যুক্ত কিনা তাও স্পষ্ট নয়।

২০১৭ সাল থেকে দ্বন্দ্ব-সংঘাতের কারণে ওই এলাকায় শতাধিক সাধারণ মানুষ প্রাণ হারিয়েছে। বাস্তুচ্যুত হয়েছে প্রায় কয়েক হাজার মানুষ। এছাড়া এসব ঘটনার কারণে সেখানকার শিশুরা স্কুলে যেতে ভয় পায়, অনেকে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।

news24bd.tv নাজিম