‘বিশ্বনবী (সা.) কে অবমাননা আধুনিক অজ্ঞতার নিদর্শন’

অনলাইন ডেস্ক

‘বিশ্বনবী (সা.) কে অবমাননা আধুনিক অজ্ঞতার নিদর্শন’

ইসলামি জাগরণ বিষয় ওয়াল্ড অ্যাসেম্বলির মহাসচিব আলী আকবর বেলায়েতি ইউরোপে মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-এর অবমাননার তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনাকে ‘আধুনিক অজ্ঞতার নিদর্শন’ বলে অভিহিত করেছেন।

রোববার তেহরানে এক বিবৃতি প্রকাশ করে বেলায়েতি বলেছেন, বিশ্বনবী (সা.)-এর অবমাননার বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিবাদের যে ঝড় উঠেছে তার প্রতি সম্মান জানিয়ে এই মহামানবকে নিয়ে অঙ্কিত অবমাননাকর কার্টুনগুলো ধ্বংস এবং যেসব পত্রিকা এগুলো প্রকাশ করেছে সেগুলোর প্রকাশনা বন্ধ করে দেয়া উচিত।

তিনি বলেন, কিন্তু দুঃখজনকভাবে ফ্রান্স সরকারের দ্বৈত নীতির কারণে এই ধর্মবিরোধী চিন্তাধারাকে দেশটির শিক্ষা ব্যবস্থায় ঢুকিয়ে দেয়া হয়েছে এবং বুক ফুলিয়ে গর্ব করে এ ধরনের অবমাননামূলক কর্মকাণ্ডের প্রচার চালানো হচ্ছে।

ইরানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সর্বোচ্চ নেতার উপদেষ্টা বেলায়েতি তার বিবৃতিতে আরো বলেন, পশ্চিমা দেশগুলোতে ইসলাম ধর্মের প্রতি অমুসলিমদের আগ্রহ বৃদ্ধি ও দলে দলে মানুষের ইসলাম গ্রহণের ঘটনায় এসব দেশের শাসক গোষ্ঠী শঙ্কিত হয়ে পড়েছে। এ কারণে এসব শাসকগোষ্ঠী সর্বসাধারণের সামনে নিজেদের ইসলামবিদ্বেষী স্বরূপ নিজেরাই উন্মোচন করে দিয়েছে।


আরও পড়ুন: ম্যাকরনের ইসলামবিদ্বেষী মনোভাবের জবাব দিল ইরান


ইসলামি জাগরণ বিষয় ওয়াল্ড অ্যাসেম্বলির মহাসচিবের বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বনবী (সা.)-এর অবমাননা এবং উগ্রবাদ একই মুদ্রার এপিঠ-ওপিঠ যার পেছনে রয়েছে আন্তর্জাতিক ইহুদিবাদ ও বিশ্ব সাম্রাজ্যবাদী ষড়যন্ত্র।

ফরাসি পত্রিকা শারলি এবদো সম্প্রতি মানবতার মুক্তির দূত বিশ্বনবী (সা.)-এর অবমাননাকর কার্টুনগুলো পুনর্মুদ্রণ করেছে।

news24bd.tv আহমেদ

মন্তব্য