নির্বাচনে বাইডেনকে অর্থ দেয়ার বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি পুতিনের

অনলাইন ডেস্ক

নির্বাচনে বাইডেনকে অর্থ দেয়ার বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি পুতিনের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তার ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে রাশিয়া আর্থিক সহায়তা দিচ্ছে বলে যে অভিযোগ করেছেন সে ব্যাপারে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রোববার ‘রাশা-১’ চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে ওই অস্বীকৃতি জানান পুতিন। ট্রাম্পের ভাষ্য অনুযায়ী রাশিয়া আমেরিকার ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনকে আর্থিক সাহায্য দিচ্ছে কিনা- এমন প্রশ্নের জবাবে পুতিন বলেন, “এ বিষয়ে মন্তব্য করব না।”

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন সম্প্রতি তাদের দ্বিতীয় ও শেষ টেলিভিশন বিতর্কে পরস্পরের মুখোমুখি হন। বিতর্কে জো বাইডেনকে আক্রমণ করতে গিয়ে ট্রাম্প বলেন, বাইডেন মস্কোর মেয়রের কাছ থেকে ৩৫ লাখ ডলারের আর্থিক সহায়তা গ্রহণ করেছেন।


আরও পড়ুন: ‘বিশ্বনবী (সা.) কে অবমাননা আধুনিক অজ্ঞতার নিদর্শন’


এ সময় বাইডেন ওই অভিযোগ অস্বীকার করে দাবি করেন, রাশিয়ার নেতারা চান না তিনি এ নির্বাচনে বিজয়ী হন। বাইডেন বলেন, কারণ রাশিয়ার নেতৃবৃন্দ জানেন যে, আমি নির্বাচিত হলে মস্কোর সঙ্গে অনেক বেশি কঠোর আচরণ করব।

মার্কিন কর্মকর্তারা বিগত মাসগুলোতে কোনো দলিল-প্রমাণ উপস্থাপন না করেই তাদের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করছে বলে অভিযোগ করেছেন। মস্কো বহুবার ওয়াশিংটনের এ অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

news24bd.tv আহমেদ

মন্তব্য