বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই: পলক

বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই: পলক

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির। তাই দুর্গা পুজায় আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে আনন্দ উদযাপন করে যাচ্ছি।

রোববার (২৫ অক্টোবর) সন্ধ্যায় সিংড়া পৌর এলাকায় কেন্দ্রীয় ঠাকুরবাড়ি মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

 

এসময় জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের লাল-সবুজের পতাকা হচ্ছে বাংলাদেশের  অসাম্প্রদায়িকতার প্রতীক। বঙ্গবন্ধুর নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে অসাম্প্রদায়িক ও  প্রগতিশীল এই বাংলাদেশ।

প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে। মধ্যমআয়ের দেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও পড়ুন: হাজী সেলিম এমপির গাড়ি থেকে বেরিয়ে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর


পলক বলেন, অসাম্প্রদায়িক রাষ্ট্র মানে উন্নত রাষ্ট্র। নারী,পুরুষ, ধনী, দরিদ্র সকল মানুষকে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে কাজ করতে হবে। ধর্ম বর্ণে সবাইকে এক কাতারে শামিল হয়ে দেশের জন্য কাজ করতে হবে। আইন শৃংখলা উন্নয়নে পুলিশ বাহিনী প্রতিনিয়ত পেশাগত এবং মানবিক দায়িত্ব পালন করছে।   

প্রতিমন্ত্রী পুলিশ বাহিনীর প্রশংসা করে বলেন, করোনাকালীন সময়ে পুৃলিশ বাহিনী ঝূুকি নিয়ে কাজ করছে। জীবনের মায়া ত্যাগ করে সংসারের মায়া ত্যাগ করে মানবতার পাশে দাঁড়িয়েছে পুলিশ। বিগত দিনে সিংড়া উপজেলা ছিলো আতংকের নাম। সন্ত্রাসের জনপদ ছিলো, আমরা শান্তির জনপদে পরিনত করেছি। মানুষের নিরাপত্তার জন্য আমরা মিলেমিশে কাজ করছি। করোনার এসময় সবাইকে সচেতন হতে চলাফেরার পরামর্শ দেন তিনি।

news24bd.tv আহমেদ