দাড়ি কেটে চাকরি ফিরে পেলেন সেই পুলিশ কর্মকর্তা

দাড়ি কেটে চাকরি ফিরে পেলেন সেই পুলিশ কর্মকর্তা

অনলাইন ডেস্ক

ঘটনাটি ভারতের। দাড়ি রাখার কারণে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিলেন উত্তর প্রদেশের ইন্তেসার আলী নামে এক পুলিশ কর্মকর্তাকে। পরে চাকরি ফিরে পাওয়ার জন্য আবেদনও করেছিলেন তিনি। কিন্তু কোনো লাভ হয়নি।

শেষ পর্যন্ত দাড়ি কাটতে রাজি হওয়ায় চাকরি ফিরে পান তিনি। দাড়ি কেটে ফের কাজেও যোগ দিয়েছেন ইন্তেসার আলী।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববার এই সংক্রান্ত একটি নোটিশ জারি করে ইন্তেসার আলীকে কাজে পুর্নবহাল করার কথা জানানো হয়েছে উত্তর প্রদেশ প্রশাসনের তরফ থেকে।

পুলিশ ড্রেস কোড না মেনে দাড়ি রাখার কারণে গত ২০ অক্টোবর বরখাস্ত করা হয় উত্তর প্রদেশের বাগপত জেলার রামলালা থানার এসআই ইন্তেসার আলীকে।

এর আগে পুলিশ সুপার অভিষেক সিং তাঁকে তিনবার দাড়ি কেটে ফেলার নির্দেশ দিলেও রাজি হননি তিনি। এরপরই অনুমতি ছাড়া দাড়ি রাখার জেরে তাঁকে বরখাস্ত করা হয়।


আরও পড়ুন: কুয়েতের নতুন অভিবাসী আইন: বিপদে পড়তে যাচ্ছেন প্রবাসী শ্রমিকরা


বর্তমানে নিজের আগের অবস্থান থেকে সরে এসে দাড়ি কাটতে রাজি হওয়ায় তাঁকে চাকরিতে পুনর্বহাল করা হচ্ছে জানিয়েছে একাধিক সংবাদমাধ্যম।

এ বিষয়ে বাগপত জেলার পুলিশ সুপার অভিষেক সিং বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে দাড়ি রাখার জন্য বাগপত জেলার এসআই ইন্তেসার আলীকে বরখাস্ত  করা হয়েছিল। আজ তিনি আমার কাছে লিখিত আবেদন করেছেন যে, পুলিশ ম্যানুয়াল মেনে তিনি দাড়ি কাটতে রাজি আছেন। তাই সাসপেনশন প্রত্যাহার করে তাঁকে ফের কাজে যোগ দিতে বলা হয়েছে। ’

news24bd.tv আহমেদ