ম্যাক্রনের কঠোর সমালোচনা করলেন ইমরান খান

ম্যাক্রনের কঠোর সমালোচনা করলেন ইমরান খান

অনলাইন ডেস্ক

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রনকে ইসলামভীতি ছড়ানোর জন্য অভিযুক্ত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফ্রান্সে ইসলাম ও মহানবী (সা:) কে নিয়ে অবামননাকর কার্টুন ছাপানোর পক্ষে ম্যাক্রন সাফাই গাওয়ার পর ইমরান খান ফরাসি প্রেসিডেন্টের কঠোর সমালোচনা করেন।

সম্প্রতি ফ্রান্সে একজন স্কুল শিক্ষক ক্লাসে শিক্ষার্থীদের বাক-স্বাধীনতা বোঝানোর নামে মহানবী (সা) এর অবমাননাকর কার্টুন দেখায়। পরে ওই শিক্ষককে আবদুল্লাখ আনজোরভ নামে এক ব্যক্তি হত্যা করে।

ওই স্কুল শিক্ষক নিহত হওয়ার পরপরই পুলিশও ওই হত্যাকারীকে গুলি করে হত্যা করে। এরপর ফ্রান্সের প্রেসিডেন্ট ওই কার্টুন প্রকাশকে বাকস্বাধীনতা বলে মন্তব্য করেন। তিনি বলেন, এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে।

ফরাসি প্রেসিডেন্টের মন্তব্যের জের ধরে পাক প্রধানমন্ত্রী ধারাবাহিক কয়েকটি টুইটার পোস্টে গতকাল রোববার বলেন, এটা এমন একটা সময় যখন মেরুকরণ ও ভেদাভেদ সৃষ্টির মাধ্যমে ধর্মীয় মৌলবাদের উত্থানে সহায়তা না করে প্রেসিডেন্ট ম্যাক্রনের উচিত ছিল বিষয়টির সমাধান টানা।


আরও পড়ুন: ‘মহানবী (সা:) কে অবমাননা করা বাকস্বাধীনতা নয়’


কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সন্ত্রাসী নয় বরং ইসলামের ওপর আক্রমণ করে ইসলামভীতি ছড়ানোর পথ বেছে নিয়েছেন। এর মাধ্যমে প্রেসিডেন্ট ম্যাক্রন ইউরোপসহ সারা বিশ্বের কোটি কোটি মুসলমানের অনুভূতিতে আঘাত দিয়েছেন বলে তিনি মন্তব্য করেন।

news24bd.tv আহমেদ