ডেটিং সেবা চালু করলো ফেসবুক

ডেটিং সেবা চালু করলো ফেসবুক

অনলাইন ডেস্ক

এবার পছন্দের সঙ্গী খোঁজার জন্য ফেসবুক চালু করেছে ডেটিং সেবা ফিচার। এই ফিচারের মাধ্যমে যে কেউ খুঁজে নিতে পারবেন তাদের পছন্দের সঙ্গীকে।

এটি আগে থেকেই যুক্তরাষ্ট্রে ব্যবহার করা গেলেও অন্য দেশে ব্যবহারের অনুমতি ছিলো না। এবার ইউরোপের ফেসবুক ব্যবহারকারীরাও এই সুবিধা পাবেন।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, এটি ফেসবুকের মাধ্যমে হলেও এই ফিচার ব্যবহারকারীরা তাঁদের ফেসবুক ফ্রেন্ড লিস্টের মধ্যে পার্টনার ম্যাচ করার কোন সুযোগ পাবেন না। অর্থাৎ যারা আপনার ফেসবুকের বন্ধু তালিকায় আছে, তাদের মধ্যে থেকে আপনার ডেটিং পার্টনার হওয়ার কোনও সম্ভাবনা নেই। বন্ধু তালিকার বাইরে গিয়ে খুঁজে নিতে পারবেন আপনার পছন্দের মানুষকে।

নতুন এই ডেটিং সেবা ফিচার নিয়ে ফেসবুক বলছে, যুক্তরাষ্ট্রের পর ইউরোপে ডেটিং সার্ভিস চালু করলো ফেসবুক।

একটা সম্পর্ক যাতে আরও অর্থবহ হয় অর্থাৎ পছন্দ, চেনা-জানার গণ্ডি একই হয়, সেই দিক থেকেই একটা সঠিক পার্টনার খোঁজার জন্য মানুষের কাজে আসবে এই ডেটিং সার্ভিস।

২০১৮ সালে যুক্তরাষ্ট্রে ডেটিং সেবা চালু করার কথা থাকলেও ২০১৯ সালে তা চালু হয়। এবার ইউরোপের মার্কেটে অন্যান্য ডেটিং সাইটকে টেক্কা দিতে এই সেবা চালু করা হচ্ছে বলে মনে করা হচ্ছে।


আরও পড়ুন: ম্যাক্রনের কঠোর সমালোচনা করলেন ইমরান খান


চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউরোপে এই সার্ভিস উন্মুক্ত করার কথা ছিল। কিন্তু নানা জটিলতায় তা পিছিয়ে যায়। ফেসবুকের ডেটিং সেবায় একটি প্যানডেমিক-ফ্রেন্ডলি ফিচারও রয়েছে। সেই Virtual Dates নামক ফিচারের সাহায্যে কোনও ব্যবহারকারী ভিডিও কলেও প্রেমালাপ করতে পারেন। তবে ব্যবহারকারীর ডেটার নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি জোরদার করা হয়েছে বলেই এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট জানিয়েছে।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক