আবারও রাতে বসল হাইকোর্ট, দুই বোন ফিরল বাবার বাড়িতে

আবারও রাতে বসল হাইকোর্ট, দুই বোন ফিরল বাবার বাড়িতে

অনলাইন ডেস্ক

হাইকোর্টের নির্দেশে সঙ্গীত শিল্পী ফেরদৌস ওয়াহিদের দুই ভাতিজিকে তাদের বাবা মোস্তফা জগলুল ওয়াহিদের রাজধানীর গুলশান ২ এর ৯৫ নম্বর সড়কের বাবার বাড়িতে তুলে দিল পুলিশ। সোমবার রাতে মুশফিকা মোস্তফা ও মোবাশশারা মোস্তফাকে বাড়িতে তুলে দেওয়া হয়।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে সোমবার সন্ধ্যায় এ আদেশ দেন।

গুলশান থানার ওসিকে এ নির্দেশ দেওয়া হয় সোমবার রাতের মধ্যেই গুলশান ২ নম্বরের ৯৫ নম্বর রোডের ৪ নম্বর হোল্ডিংয়ে বাবার বাড়িতে তাদের প্রবেশ নিশ্চিত করে সুপ্রিম কোর্টকে ফোনে জানাতে বলা হয়।

রাত সাড়ে ৯টায় ওসি আবুল হাসানসহ পুলিশ সদস্যরা উপস্থিত থেকে ওই দুই বোনকে বাবার বাড়িতে তুলে দেয়। তাদের বাড়িতে তুলে দেওয়ার বিষয়টি ওসি রাতেই সুপ্রিমকোর্টকে ফোনে জানিয়ে দেন।

পাশাপাশি গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, মুশফিকা ও মোবাশশারা এবং অভিযুক্ত অনজু কাপুরকে ১ নভেম্বর সকালে আদালতে হাজির থাকতে বলা হয়েছে। পরে আদালতের এই আদেশের বিষয়টি গুলশান থানার ওসিকে অবহিত করেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ব্যারিস্টার সাইফুর রহমান।

মুশফিকা ও মোবাশশারার বাবা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোস্তফা জগলুল ওয়াহিদ গত ১০ অক্টোবর মারা যান। গুলশানে ১০ কাঠা জমির ওপর তিন তলা বাড়ি তার। মৃত্যুর আগ পর্যন্ত দ্বিতীয় স্ত্রী অনজু কাপুরকে নিয়ে এ বাড়িতেই থাকতেন তিনি। তার মৃত্যুর পর থেকেই মুশফিকা ও মোবাশশারাকে বাবার বাড়িতে ঢুকতে বাধা দেন তাদের সৎমা অনজু কাপুর। বাধা পেয়ে দিন-রাত দুই বোন পৈতৃক বাড়ির সামনে অবস্থান করেন।


আরও পড়ুন: রিফাত হত্যা মামলা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ


কিন্তু কোনোভাবেই তারা বাড়িতে ঢুকতে পারেননি। এ বিষয়ে গুলশান থানায় সাধারণ ডায়েরিও করেছিলেন তারা। দুই বোন তাদের গুলশানের পৈত্রিক বাড়িতে প্রবেশ করতে পারছেন না- এমন খবর প্রকাশিত হওয়ার পর বিষয়টি হাইকোর্টের নজরে আসে। স্বপ্রণোদিত হয়ে হাইকোর্ট অবিলম্বে দুই বোনকে তাদের বাড়িতে প্রবেশের ব্যবস্থা নিশ্চিত করতে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

গুলশান থানার ওসি আবুল হাসান জানান, আদালতের নির্দেশে রাত সাড়ে ৯টায় মুশফিকা ও মোবাশশারাকে তাদের বাবার বাড়িতে তুলে দেওয়া হয়েছে। বিষয়টি রাতেই আদালতকে জানানো হয়েছে। মুশফিকা বলেন, তারা বাড়িটির তৃতীয় তলায় অবস্থান করছেন। মোবাশশারার স্বামীও রয়েছেন তাদের সঙ্গে। দ্বিতীয় তলায় থাকেন অনজু কাপুর।

news24bd.tv আহমেদ