ঢাকা-১৮ আসনে উপনির্বাচন: দোষা রোপের কৌশলেই প্রচার চালাচ্ছে দুই প্রার্থী

ঢাকা-১৮ আসনে উপনির্বাচন: দোষা রোপের কৌশলেই প্রচার চালাচ্ছে দুই প্রার্থী

তৌহিদ শান্ত

একে অপরকে অভিযুক্ত করার বহুল ব্যবহৃত সেই পুরোন প্রচার কৌশলেই এগোচ্ছে ঢাকা ১৮ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ এবং বিএনপির প্রার্থী। বিএনপির এস এম জাহাঙ্গীর বলছেন, প্রতিপক্ষ পদে পদে বিপদে ফেলছে তাদের। আওয়ামী লীগের হাবিব হাসানের অভিযোগ তার প্রচারনাতেই সমস্যা করছে বিএনপির কর্মীরা।

এমন প্রচারনায় উত্তরার পথগুলো এখন বড় দুই দলের নেতাকর্মীদের দখলে।

নির্বাচনী আচরণবিধির কারণে দলের মন্ত্রী এমপিরা যোগ দিচ্ছেন না আওয়ামী লীগ প্রার্থীর প্রচারণায়। এই অভাবটি পূরণ করছেন দলের মহানগর এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

news24bd.tv

এই নেতাদের নিয়েই চষে বেড়াচ্ছেন হাবিব হাসান। বলছেন, পুরোপুরি নির্বিঘ্ন নয় তার এই সভাগুলো, বিভিন্ন ওয়ার্ডেই বিএনপির কর্মীরা তাদের অনুষ্ঠান পণ্ডের চেষ্টা চালাচ্ছে।

আওয়ামী লীগ প্রার্থী আরও বলেন, বিএনপি রক্তক্ষয়ী সংঘর্ষ চালাচ্ছে। মনোনয়ন কেনার দিনেই ৯ আহত হয়েছে তাদের কারণে। এছাড়াও উত্তরায় তাদের মধ্যেই মুখোমুখি সংঘর্ষ হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।


আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় ভর্তি: গুচ্ছ পদ্ধতিতে না অনলাইন পরীক্ষায়


news24bd.tv

প্রতিপক্ষ বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গিরের ৯ নম্বর সেক্টরের বাসায় দিনরাত এখন কর্মীদের ভীর। তাদের অভিযোগ, যেখানেই বিএনপির সভা ডাকা হয়, সেখানেই আওয়ামী লীগের কর্মীরা আগে গিয়ে দখল নেয়।

তিনি বলছেন, পূর্ব নির্ধারিত জায়গায়ও কোন সভা করতে দিচ্ছে না ছাত্রলীগ যুবলীগ। প্রশাসন থেকে অনুমতি নেয়া হলেও তারা ভেঙ্গে দিচ্ছে সেই সভা।

আগামী ১২ই নভেম্বর অনুষ্ঠিত হবে ঢাকা ১৮ আসনের উপনির্বাচন।

news24bd.tv আহমেদ