দর্শক প্রশংসায় চলচ্চিত্র ঊনপঞ্চাশ বাতাশ

দর্শক প্রশংসায় চলচ্চিত্র ঊনপঞ্চাশ বাতাশ

ফাতেমা কাউসার

দীর্ঘদিন পর কোনো বাংলা সিনেমা দর্শক প্রশংসায় ভাসলো। মুক্তিপ্রাপ্ত সিনেমা হলেও দেখা গেলো টিকেট সংকট। সিনেমার গল্প, নির্মাণ আর সিনেমাটোগ্রাফিরও হলো প্রশংসা। বলছি ঊনপঞ্চাশ বাতাশ সিনেমার কথা।

মুক্তির পর থেকেই রাজধানীর স্টার সিনেপ্লেক্সে দর্শকদের ভিড় ছিলো চোখেপড়ার মতো। নির্মাতা জানালেন, শুরুতে শুধু সিনেপ্লেক্সে মুক্তি পেলেও দর্শক চাহিদার কথা মাথায় রেখে বাড়তে পারে হলের সংখ্যাও।

অন্যসব বিনোদন কেন্দ্রের মত ঢাকার বসুন্ধরা সিটির জনপ্রিয় থিয়েটার হল স্টার সিনেপ্লেক্সও বন্ধ ছিল সাত মাস। ২৩ অক্টোবর তাদের তিনটি শাখাই খুললো পর্দায় ‘ঊনপঞ্চাশ বাতাস’ নিয়ে।

news24bd.tv

গত ১৩ মার্চ ঊনপঞ্চাশ বাতাস মুক্তির কথা থাকলেও করোনার প্রকোপের কারণে নির্মাতা মুক্তির তিন দিন আগে তা স্থগিত করেন। ১৬ই অক্টোবর সরকার হল খোলার অনুমতি দিলে দর্শক না আসার শঙ্কায় মুক্তি পায়নি কোনো ভালো মানের বড় বাজেটের সিনেমা। অবশেষে ২৩ অক্টোবর নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল মুক্তি দিলেন তার ঊনপঞ্চাশ বাতাশ।

প্রতিদিন তিনটি করে প্রদর্শনী হচ্ছে সিনেমাটির। দীর্ঘদিন পর যার গল্প ছুঁতে পারলো দর্শক হৃদয়। তারা বলছেন, সৃজনশীল একটি গল্পের সিনেমা। সিনেমার প্রেমের গল্পে মুগ্ধ দর্শকরাও।


আরও পড়ুন: ঢাকা-১৮ আসনে উপনির্বাচন: দোষা রোপের কৌশলেই প্রচার চালাচ্ছে দুই প্রার্থী


এদিকে বিভিন্ন হল ঘুরে সিনেমা সংশ্লিষ্টরাও চেষ্টা করছেন দর্শক প্রতিক্রিয়া জানার। তারা বলছেন, দর্শক প্রতিক্রিয়া খুবই ভাল। আমরা যা ভেবেছিলাম তার চেয়েও দর্শকদের সাড়া বেশি বলেও জানান নির্মাতা।

ছোট পর্দায় দেড় যুগ ধরে সফলতার সঙ্গে নাটক, টেলিছবি নির্মাণ করে নির্মাতা ২০১৭ সালে অক্টোবরে দৃশ্য ধারণ শুরু করেন ছবিটির। যার মূল চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা ও সংগীত পরিচালনা করছেন নির্মাতা নিজেই।

news24bd.tv আহমেদ