মীর হেলালকে কারাগারে প্রেরণ রাজনৈতিক উদ্দেশ্যে

মীর হেলাল। ফাইল ছবি

বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটির প্রতিবাদ

মীর হেলালকে কারাগারে প্রেরণ রাজনৈতিক উদ্দেশ্যে

নিজস্ব প্রতিবেদক

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলালকে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটি (বিএসএসসি)। তরুণ আইনজীবী ব্যারিস্টার হেলালকে কারাগারে প্রেরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন সংগঠনটি।

বিএসএসসির আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও সদস্য অধ্যক্ষ সেলিম ভুইয়া মঙ্গলবার (২৭ অক্টোবর) এক বিবৃতিতে বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে ব্যারিস্টার মীর হেলালকে কারাগারে প্রেরণের ঘটনায় প্রমাণিত হয় এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বিগত তথাকথিত ওয়ান ইলেভেনের সরকারের আমলে দায়ের করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলাটিও ছিল রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত।


আরও পড়ুন :ব্যারিস্টার মীর হেলাল কারাগারে; ইউট্যাবের নিন্দা


অর্থাৎ এক এগারোর অনৈতিক সরকারের ধারাবাহিকতায় বর্তমান সরকার বিএনপি নেতৃবৃন্দকে রাজনীতি ও নির্বাচন থেকে দুরে রাখতে চায়। তারই সুদুরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে অ্যাটর্নি জেনারেলের অফিসকে ব্যবহার করে ষড়যন্ত্রমূলকভাবে মীর নাসির ও মীর হেলালের আপিলের তীব্র প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়।

নেতৃদ্বয় বলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন আদালতে আত্মসমর্পণ করেন। ১/১১’র জরুরি অবস্থার অনৈতিক সরকার আওয়ামী লীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করে।

পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিভিন্ন প্রক্রিয়ায় সেই মামলাগুলো প্রত্যাহার অথবা নিস্পত্তি করে ফেলে। কিন্তু বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো সচল রাখা হয়। এখন ফরমায়েসী রায় প্রদানের মাধ্যমে মূলত: সরকার ১/১১’র সরকারের বিরাজনীতিকরণ প্রক্রিয়া বাস্তবায়নের পথেই হাঁটছে, যা সুষ্ঠু রাজনীতির পরিপন্থী।

আওয়ামী লীগ সরকারের এই দ্বিমূখী ও ষড়যন্ত্রমূলক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং এধরণের অপতৎপরতা বন্ধের আহবান জানাই। সেইসাথে অবিলম্বে মীর হেলারের বিরুদ্ধে আদালতের সাজা বাতিল করে তাকে নি:শর্ত মুক্তি দেয়ার জোর দাবি জানান বিএসএসসির নেতৃদ্বয়।

news24bd.tv কামরুল