দিল্লিকে হারিয়ে আইপিএলে টিকে রইল হায়দারাবাদ (ভিডিও)

অনলাইন ডেস্ক

বাঁচা মরার এই লড়াইয়ে আইপিএলে টিকে থাকতে হলে দিল্লি ক্যাপিটালসকে হারাতেই হতো সানরাইজার্স হায়দরাবাদকে। আর সেটিই করলেন ওয়ার্নার-রশিদরা।  

মঙ্গলবার রাতে কঠিন এক সমীকরণ নিয়ে দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নেমেছিল সানরাইজার্স হায়দরাবাদ। সুযোগ কাজে লাগিয়ে দুই ফরম্যাটেই জ্বলে উঠে হায়দারাবাদ।

ঋদ্ধিমান সাহা ও ডেভিড ওয়ার্নার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২১৯ রান করে হায়দরাবাদ।

ছুড়ে দেয়া ২২০ রানের লক্ষ্য পেরিয়ে প্লে-অফ আজই নিশ্চিত করতে পারবে কিনা সেই শঙ্কার দেখা দেয়। কেননা জয় পেতে হলে নিজেদের রেকর্ডকেই ভাঙতে হবে দিল্লির। প্লে অফ নিশ্চিত করতে হলে জিততেই হবে দিল্লি ক্যাপিটালসকে।

  

হায়দরাবাদের বোলারদের দাপুটে বোলিংয়ে ৮৮ রানের বিশাল ব্যবধানে হারতে হয়েছে শিখর ধাওয়ানদের। এ নিয়ে টানা তিন ম্যাচ হারল দিল্লি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালায় সানরাইজার্স হায়দরাবাদ। উদ্বোধনী জুটিতে মাত্র ৯.৪ ওভারে স্কোর বোর্ডে ১০৭ রান জমা করেন ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহা। ৩৪ বলে ৮ চার ও দুই ছক্কায় ৬৬ রান করে আউট হন অধিনায়ক ডেভিড ওয়ার্নার।  

তিনে নামা মনিশ পান্ডের সঙ্গে ফের ৬৩ রানের জুটি গড়েন ঋদ্ধিমান।   ১৪.৩ ওভারে দলীয় ১৭০ রানে আউট হন ঋদ্ধিমান সাহা। তার আগে ১২টি চার ও দুই ছক্কায় ৮৭ রান করেন তিনি।  

এরপর কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান মনিশ পান্ডে। তার ৩১ বলে চারটি বাউন্ডারি ও এক ছক্কায় গড়া অপরাজিত ৪৪ রানের ইনিংসের সুবাদে ২ উইকেটে ২১৯ রানের পাহাড় গড়ে সানরাইজার্স হায়দরাবাদ। ১০ বলে ১১ রান করেন উইলিয়ামসন।  

জবাবে ২২০ রানের টার্গেটে ব্যাট হাতে নেমে শুরুতেই ধাক্কা লাগে দিল্লি শিবিরে।

প্রথম ২ ওভারে ১৪ রান যোগ করতেই শিখর ধাওয়ান ও মার্কাস স্টয়নিসকে হারায় দিল্লি। নাদিমের বলে মাত্র ৫ রান যোগ করেই সাজঘরে ফেরেন স্টয়নিস। এরপর নিয়মিত বিরতিতে হারাতে থাকে দিল্লির উইকেট।


আরও পড়ুন: অবশেষে পদত্যাগ করলেন বার্সেলোনার বোর্ড সভাপতি


ঘূর্ণির ভেলকি দেখান আফগান স্পিনার রশিদ খান। হেটমায়ারকে (১৬ রান) বোল্ড করেন তিনি। আজিঙ্কা রাহানেকে ২৬ রানে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রশিদ।

দলটির পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আনে রিশভ পন্থের ব্যাট থেকে। তাকে ফেরান সন্দীপ শর্মা। শেষ দিকে ৯ বলে অপরাজিত ২০ রানের ঝড়ো ইনিংস খেলেন তুষার দেশপাণ্ডে। তাতে রানের পাহাড় ডিঙানো সম্ভব হয়নি। বাকিরা সবাই টেলিফোন ইন্ডেক্সের মতো রান যোগ করে আউট হন। ফলে এক ওভার বাকি থাকতেই ১৩১ রানে থেমে যায় দিল্লির ইনিংস। ৮৮ রানের বিশাল ব্যবধানে জয় পায় হায়দরাবাদ।

এই জয়ের সুবাদে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল হায়দরাবাদ। টেবিলে তাদের অবস্থান ষষ্ঠ। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দিল্লি আছে তৃতীয় স্থানে।

news24bd.tv আহমেদ