মাদ্রাসা থেকে পালাতে গিয়ে পাইপে আটকে গেল ছাত্র

মাদ্রাসা থেকে পালাতে গিয়ে পাইপে আটকে গেল ছাত্র

মো. হৃদয় খান, নরসিংদী

নরসিংদী শহরের বাসাইলস্থ শাপলা চত্বর এলাকায় লেখাপড়ার ভয়ে মাদ্রাসার পঞ্চম তলা থেকে পাইপ বেয়ে নামতে গিয়ে আটকা পড়ে রোহান সরকার (১০) নামে এক শিক্ষার্থী। পরে ওই শিক্ষার্থীকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করা হয়।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে।

রোহান সরকার দারুত তাক্বওয়া মাদ্রাসার নাজেরা বিভাগের তৃতীয় শ্রেণির ছাত্র ও নরসিংদী পৌর এলাকার বাসাইল মহল্লার রোকন উদ্দিন সরকার এর ছেলে।

 

শিক্ষার্থীর অভিভাবক ও এলাকাবাসী জানায়, দারুত তাক্বওয়া মাদ্রাসার নাজেরা বিভাগের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী রোহান পড়াশোনার চাপের ভয়ে মাদ্রাসায় যেতে চাইতো না। পরে পড়াশোনার জন্য তাকে ওই মাদ্রাসায় আবাসিক ব্যবস্থায় রাখেন অভিভাবকরা। বাসা কাছে থাকায় প্রায়ই বাসায় যাওয়ার জন্য নানা অজুহাত দেখাতো শিশু রোহান। মাদ্রাসার কলাপসিবল গেটে তালা থাকায় বুধবার দুপুরে সে পাঁচ তলার ছাদে গিয়ে ভবনটির পেছনের পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করে।

এসময় নামতে না পারায় পাইপে ধরে আটকে থাকে। এসময় তার চিৎকার শুনে নীচে এলাকাবাসী জড়ো হয়ে রশি ও বাঁশের সাহায্যে তাকে ছাদে টেনে তোলেন।

শিক্ষার্থীর বাবা রোকন উদ্দিন সরকার বলেন, প্রায়ই সে বাসায় আসার জন্য কান্নাকাটি করতো। পড়াশোনা করতে চাইতো না। তাই আজ ছাদের পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করে।

আরও পড়ুন: গার্মেন্টস কর্মীকে ধর্ষণ: শ্রমিক লীগ নেতার ডিএনএ টেস্ট

পরে এলাকাবাসীর সহায়তায় সে মৃত্যুর হাত থেকে রক্ষা পায়৷ তবে মাদ্রাসা কর্তৃপক্ষ আমার ছেলেকে কোনো ধরনের ভয়ভীতি বা নির্যাতন করেনি বলে জানান তিনি।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর