রাজধানীর কয়েকটি হাসপাতালে অভিযান চালাচ্ছে র‍্যাব

ছবি: সংগৃহীত।

রাজধানীর কয়েকটি হাসপাতালে অভিযান চালাচ্ছে র‍্যাব

অনলাইন ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার কয়েকটি হাসপাতালে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বিভিন্ন অনিয়ম ও ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে গতকাল বুধবার (২৮ অক্টোবর) রাত পৌনে ১০টা থেকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

পলাশ কুমার বসু জানান, রাজধানীর নিটোর (পঙ্গু হাসপাতালে) চিকিৎসা সেবা নিতে আসা সাধারণ রোগীদের হয়রানি করে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণে বাধ্য করে আসছে একটি চক্র। প্রভাবশালী এসব দালালচক্রের বিরুদ্ধে সম্প্রতি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

এর ধারাবাহিকতায় আজ কয়েকটি হাসপাতালে অভিযান চালানো হচ্ছে।


আরও পড়ুন: বিয়ের ৩৪ দিনের মাথায় রক্তক্ষরণে নুর নাহারের মৃত্যু


পলাশ কুমার বসু বলেন, মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার মক্কা-মদিনা হাসপাতাল, নূরজাহান জেনারেল হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে ভুয়া চিকিৎসক ও অনিময়ের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। ইতোমধ্যে এসব হাসপাতাল থেকে বেশ কয়েকজন ভুয়া চিকিৎসক ও দালালকে আটক করেছে র‌্যাব-২ এর সদস্যরা।

এসব বেসরকারি হাসপাতালে নামসর্বস্ব ভুয়া চিকিৎসক দিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

প্রশিক্ষিত চিকিৎসক ছাড়াই বিভিন্ন ধরনের সংবেদনশীল ও জটিল অস্ত্রোপচার করা হয় এখানে। এর ফলে অধিকাংশ ক্ষেত্রেই রোগীরা উপযুক্ত সেবা না পেয়ে কিছু ক্ষেত্রে মারাত্মকভাবে অঙ্গহানিসহ প্রাণহানির অভিযোগ পাওয়া গেছে। অথচ রোগীদের মোটা অঙ্কের বিল ধরিয়ে দেওয়া হয়। বিল পরিশোধ করতে না পারলে আটকে রাখার অভিযোগও পাওয়া গেছে।

অভিযান চলছে, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান পলাশ বসু।  

news24bd.tv কামরুল