নেইমারের কাণ্ড!

নেইমারের কাণ্ড!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

'আ ব্রিফ হিস্ট্রি অফ টাইম'-এর স্রষ্ঠা বিখ্যাত বিজ্ঞানী স্টিফেন হকিং- এর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিশ্ব। এ যেন  বিজ্ঞানের জগতে আচমকা নক্ষত্রপতন। কিন্তু হকিংকে শ্রদ্ধা জানাতে গিয়ে এ কী করলেন নেইমার জুনিয়র! হকিংকে নিয়ে তার দেওয়া পোস্ট ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। অনেকেই নেইমারকে কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন।

সোশ্যাল মিডিয়ায়ও এ নিয়ে চলছে সমালোচনার ঝড়।

পৃথিবীর অন্যতম দামী ফুটবলার নেইমার। পৃথিবীজুড়ে রয়েছে তার ভক্ত। তাকে নিয়ে চর্চা হয় প্রতিনিয়ত।

তার অনেক কিছুই অনুকরণ করার চেষ্টা করেন ভক্তরা। এমনকি নেইমারের মতো চুলও কাটেন অনেকে। অথচ তিনি যে হকিংকে শ্রদ্ধা জানাতে গিয়ে এমন অদ্ভুত পোস্ট করে বসবেন, তা কেউ কল্পনাও করেননি। নেইমারের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে একটি হুইলচেয়ারে স্টিফেন হকিংয়ের মতো বসে রয়েছেন নেইমার। মুখে হাসি। আর ছবির নিচে হকিংয়েরই একটি অনুপ্রেরণামূলক উক্তি।

'জীবনের যে কোনও পরিস্থিতিতে আত্মবিশ্বাসী থাকতে হবে। তবেই নিজেকে যেখানে দেখতে চাও, সেখানে পৌঁছে যেতে পারবে। ' এমন উক্তি উল্লেখ করেই যেন প্রয়াত বিজ্ঞানীকে শ্রদ্ধা জানাতে চেয়েছেন তিনি। কিন্তু যে ছবিটি পোস্ট করেছেন, তাতে শ্রদ্ধা চেয়ের তাকে বেশি অসম্মানই করা হয়েছে বলে মনে করছেন অনেকে। হকিংয়ের প্রতিবন্ধকতা নিয়ে ঠাট্টা করেছেন নেইমার। আর তাই এই তারকা ফুটবলারের উপর ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা।

অত্যন্ত অল্প বয়সেই বিরল 'মোটর নিউরন' রোগে আক্রান্ত হয়েছিলেন হকিং। যার জন্য চলতে-ফিরতে এমনকী কথা বলার ক্ষমতাও হারিয়েছিলেন তিনি। যন্ত্রের দ্বারাই নিয়ন্ত্রিত হত তার জীবনের প্রতিটি মুহূর্ত। আর নিজে হুইলচেয়ারে বসে মুখে হাসি নিয়ে ছবি পোস্ট করে হকিংকে অত্যন্ত অসম্মান করেছেন নেইমার বলে মনে করছেন সকলে। পায়ে চোটের কারণেই আপাতত মাঠের বাইরে নেইমার। হুইলচেয়ারে বসেই তার দিন কাটছে। প্রায় তিনমাস এভাবেই চলবে। কিন্তু তার সাথে হকিংকে জড়িয়ে এই পোস্ট যেন কিছুতেই মেনে নিতে পারছেন না ফুটবলপ্রেমীরা।  

অনেকেই লিখেছেন, 'সহানুভূতি, ভদ্র আচরণের নাম গন্ধ নেই নেইমারের মধ্যে। ' অনেকে আবার মনে করছেন, মোটা অঙ্কের অর্থ পেয়েই তার স্বাভাবিক জ্ঞান-বুদ্ধি লোপ পেয়েছে। এক স্কটিশ ব্যক্তি লিখেছেন, 'নিজে সাময়িক সময়ের জন্য হুইলচেয়ারে বসে নেইমার নিজেকে হকিংয়ের সঙ্গেই তুলনা করে ফেলেছেন। '

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর