শেরপুরে জেলহত্যা দিবসের আলোচনা সভা

শেরপুরে জেলহত্যা দিবসের আলোচনা সভা

জুবাইদুল ইসলাম, শেরপুর প্রতিনিধি

জেল হত্যা দিবস উপলক্ষে শেরপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পৌর আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার দুপুরে জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক (এমপি)।  

তিনি বলেন, ঐতিহাসিক ৩ নভেম্বর জাতির ইতিহাসে অন্যতম বেদনাবিধুর ও কালিমালিপ্ত এক দিন।

এদিন সংঘটিত হয় ইতিহাসের জঘন্য নৃশংস ও বর্বরোচিত জেল হত্যাকাণ্ড। বঙ্গবন্ধুকে হত্যার চক্রান্তকারীদের পাঠানো ঘাতকরাই কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করে জাতির চার সূর্যসন্তানকে। কারাগারে নিরাপদ আশ্রয়ে থাকাবস্থায় এমন হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল।  

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম।  


শহর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল কাশেম জিপির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মজদুল হক মিনু, সহ-সভাপতি খন্দকার নজরুল ইসলাম,


আরও পড়ুন: কুষ্টিয়ায় ট্রাক-অ্যাম্বুলেন্স সংঘর্ষে নিহত ৫


সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল ও বশিরুল ইসলাম শেলু, সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান, উপ-দপ্তর সম্পাদক বিনয় সাহা, অধ্যক্ষ গোলাম হাসান সুজন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর 

প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল, হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি, সাদিয়া রহমান অপি প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত।

অনুষ্ঠানে জেলা, উপজেলা ও শহর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনাসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

news24bd.tv নাজিম

 

সম্পর্কিত খবর