দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

অনলাইন ডেস্ক

দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস যা চলতি মৌসুমের সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।  

আজ শনিবার (৭ নভেম্বর) সকাল ৬টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস পরে সকাল ৯টায় ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস অপরিবর্তিত অবস্থায় রয়েছে আর এটিই আজ চলতি মৌসুম ও সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।  


আরও পড়ুন: ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ কর্মীর আত্মহত্যা


এদিকে সরেজমিনে দেখা যায়, হিমালয়ের অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলায় সারা দেশের ন্যায় পঞ্চগড়ে শীতের তাপমাত্রা হ্রাস পেতে শুরু করেছে। ফলে গত ৩ দিন ধরে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে কুয়াশাছন্ন হয়ে পড়ে পুরো জেলা, সঙ্গে হিমালয়ের হাওয়া পাল্লা দেয়ায় শীত অনুভূত হচ্ছে।

পঞ্চগড় শহরের ভ্যানচালক আসিরুল ইসলাম জানান, সকাল থেকে খুব ঠাণ্ডা। গরম কাপড় পড়ে বাইরে বের হতে হচ্ছে। তিনদিন ধরে শীত করে, আজ শীতের তীব্রতা অনেক বেশি।

একই কথা জানান তেঁতুলিয়া মহানন্দা নদীর পাথর শ্রমিক নকিবুল ইসলাম, তিনি বলেন আজ অনেক ঠাণ্ডা করে যার কারণে নদীর পানি খুব ঠাণ্ডা করে যার কারণে বসে আছি।

 

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত  কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস যা চলতি শীত মৌসুমের ও সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

news24bd.tv কামরুল