ছেলের কাজে অবাক বাবুল আক্তার

ছেলের কাজে অবাক বাবুল আক্তার

নিউজ ২৪ ডেস্ক

স্ত্রী খুন হবার পর ছোট ছোট দু'টি ছেলে-মেয়ে নিয়ে দিন কাটছে পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের। নিয়মিতই সন্তানদের ছবি ফেসবুকে আপলোড করছেন। চেষ্টা করছেন মায়ের অভাব পূরণ করে দুই সন্তানকে মানুষ করতে। আর সেভাবেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মাঝে মধ্যে জানাচ্ছেন তাদের দৈনন্দিন খুটিনাটি।

এবার দুই সন্তানের ছবি পোষ্ট করে কিছুটা বিষ্ময় প্রকাশ করলেন। একইসঙ্গে জানালেন গর্বের অনুভূতি। বাবুল আক্তার লিখেছেন-

''সন্ধ্যারাতের গুড়ি গুড়ি বৃষ্টি।
জাতীয় শোক দিবসে শিশুদের জন্য আয়োজিত একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ শেষে আমরা বাসায় ফিরছি।

হঠাৎ ছেলে বলল, "বাবা, ওদিকে চল। " আমি ঠিক বুঝলাম না কেন নিয়ে যাচ্ছে, তবুও তার সাথে সাথে গেলাম। ছেলে নিয়ে গেল ফুটপাতে দাড়ানো এক রেইনকোট বিক্রেতার কাছে। বলল, "বাবা, কিনব?" আমি মাথা নেড়ে বললাম, হ্যাঁ। দাম জানতে চাইলে বিক্রেতা বললেন একটা ১৫০৳ আর অন্যটা ৩৫০৳। ছেলে গায়ে জড়িয়ে দেখল কোনটা ফিট হয়। তারপর ১৫০ টাকারটা দেখিয়ে বলল, "বাবা, এটাই নাও। "
কিনে যখন ফিরতি পথ ধরলাম ছেলে বলল, "বাবা, রেইনকোটটা কেন কিনেছি জান?" আমি বললাম, "না বাবা, কেন?" ছেলে বলল, ঐ লোকটাকে সাহায্য করার জন্য, এখন উনি টাকা নিয়ে তাড়াতাড়ি বাসায় যেতে পারবেন। " শুনে কিছুটা সময় আচ্ছন্নতায় কাটল; ছেলে এভাবে ভাবতে শিখেছে! তখন ছেলেকে যাচাই করতে বললাম, "আমার যে টাকা খরচ হয়ে গেল?!" সে যুক্তি দিল, "আমরা তো রেইনকোটটা মাঝেমাঝে ব্যবহার করব। "
হাসিমুখে এগুতে এগুতে পিছন ফিরে সেই বিক্রেতাকে চোখে চোখে কৃতজ্ঞতা পৌঁছে দিলাম। কৃতজ্ঞতা, কারণ আমার ছেলে যে মনুষ্যত্ব নিয়ে বড় হচ্ছে তার স্মারক তিনি। ''

সম্পর্কিত খবর