সাব্বিরের ব্যাটে ভারতকে ১৬৭ রানের চ্যালেঞ্জ

সাব্বিরের ব্যাটে ভারতকে ১৬৭ রানের চ্যালেঞ্জ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

=========================

বাংলাদেশ → ১৬৬ রান • ৮ উইকেট • ২০.০ ওভার

সাব্বির ৭৭(৫০),  মাহমুদউল্লাহ ২১(১৬), মিরাজ ১৯*(৭) 

চাহাল ১৮/৩, উনাদকাত ৩৩/২, সুন্দর ২০/১

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ওভারে উইকেটে ৬৭ রান

==========================

টুর্নামেন্টজুড়ে নিষ্প্রভ ছিলেন সাব্বির রহমান। তাকে নিয়ে সমালোচনাও কম হয়নি। তবে শেষ পর্যন্ত জ্বলে উঠলেন বাংলাদেশ ক্রিকেটের ‘ব্যাড বয়’। শ্রেষ্ঠত্বের মঞ্চে সাব্বিরের হয়ে কথা বললো তার ব্যাট।

যার ওপর ভর করে ভারতকে ১৬৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিল টাইগাররা।  

কলম্বোর প্রেমাদাসায় রোববার টস হেরে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে পাওয়ার প্লেতেই ৩ উইকেট তুলে নেন বোলাররা।  

মাত্র ৩৩ রানে তামিম, লিটন আর সৌম্যকে হারিয়ে বাংলাদেশ তখন ধুঁকছে।
তবে মুশফিককে নিয়ে সেই ধাক্কা সামাল দেন সাব্বির।  

কিন্তু ১১তম ওভারে চাহালের বলে মুশফিক বিজয় শঙ্করের হাতে ধরা পড়লে ভাঙে ৩৫ রানের জুটি। এরপর আগের ম্যাচের নায়ক মাহমুদউল্লাহকে নিয়ে আরেকটি কার্যকরি জুটি গড়েন সাব্বির। কিন্তু দু’জনের ভুল বোঝাবুঝিতে ভাঙে ৩৬ রানের এই জুটি।  

তবে এদিন দলকে উদ্ধারের দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন সাব্বির। দারুণ সব শটের ফুলঝুরি ছিটিয়ে পূরণ করেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৪র্থ হাফ-সেঞ্চুরি। ১৯তম ওভারে বোল্ড হয়ে ফেরার আগে ৭ চার আর ৪ ছক্কায় উপহার দেন ৭৭ রানের মন মাতানো ইনিংস।

অধিনায়ক সাকিবও (৭) এদিন দাঁড়াতে পারেন নি। রান আউটে কাটা পড়েন তিনি।  শেষ দিকে মেহেদী হাসান মিরাজের ক্যামিওতে (৭ বলে অপরাজিত ১৯ রান) ৮ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করে বাংলাদেশ।  

মাত্র ১৮ রান খরচায় ৩ উইকেট শিকার করে ভারতের সেরা বোলার যুজবেন্দ্র চাহাল। দু’টি উইকেট ঝুলিতে পুরেন পেসার জয়দেব উনাদকাত।  

অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর