দুপুরে শেষ হবে টাঙ্গাইলের ভাঙা রেল সেতুর মেরামত কাজ

দুপুরে শেষ হবে টাঙ্গাইলের ভাঙা রেল সেতুর মেরামত কাজ

নিউজ ২৪ ডেস্ক

টাঙ্গাইলের পৌলী নদীর উপর রেল সেতুর ধসে যাওয়া ৩০ ফুট অংশ মেরামতের কাজ দ্রুত এগিয়ে চলছে। আজ দুপুর ২টার মধ্যে ক্ষতিগ্রস্ত অংশের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। গতকাল রবিবার সকালে সেতুটির ধসে যাওয়া অংশ স্থানীয়দের চোখে পড়লে তারা প্রশাসনকে জানায়। পরে দুপুর ১২টার দিকে এটি মেরামত শুরু হয়।


 
আজ বিকেল ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে প্রথম ঢাকা থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী সিল্কসিটি ট্রেনটি ওই রেল সেতুর উপর দিয়ে চলতে পারবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এর মধ্যে দিয়েই ঢাকার সাথে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হবে।

সমস্যা সমাধানে প্রায় তিনশ' শ্রমিক একটানা কাজ করে যাচ্ছেন। এই কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে অভিজ্ঞ প্রকৌশলীরা অংশ নিয়েছেন।

ধসে যাওয়া অংশ পুনঃনির্মাণ করার জন্য স্লিপারসহ অন্যান্য সামগ্রী পাকশী থেকে আনা হয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে, পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. রমজান আলী জানান, পৌলী রেল সেতুর ক্ষতিগ্রস্ত অংশ দ্রুত মেরামত করা হচ্ছে। আশা করছি আজ বেলা ২টার মধ্যে নির্মাণ সম্পন্ন হবে। এরপর বিকেল থেকে এই রেল সড়কে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।  

সম্পর্কিত খবর