আগুন নিয়ে খেলার রাজনীতি বন্ধ করতে হবে : আ স ম রব

আগুন নিয়ে খেলার রাজনীতি বন্ধ করতে হবে : আ স ম রব

নিজস্ব প্রতিবেদক

পরিবহনে আগুন বা পেট্রোল বোমা নিক্ষেপ বা প্রাণহানির মত ঘটনায় ‘প্রকৃত সত্যকে উদঘাটন’ না করে সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার অপকৌশল গ্রহণ করে কপটতার আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব।

দলের স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি আব্দুল হাই এর স্মরণে ভার্চুয়াল শোকসভায় সভাপতির ভাষণে তিনি এ সব কথা বলেন।

আরও পড়ুন: 


সাকিবের সেই পূজার দাওয়াত কার্ডে যা লেখা ছিল!

সাকিবের ক্ষমা চাওয়ায় লজ্জা পেলাম

সাকিবের নিরাপত্তায় গানম্যান নিয়োগ


আবদুর রব বলেন রাজনৈতিক শূন্যতা আর গণতান্ত্রিক সংস্কৃতির অনুপস্থিতিতে জন্ম নেয় আশঙ্কা ও অনিশ্চয়তা।

এই অনিশ্চয়তার কারণে ক্ষমতাসীন গোষ্ঠী আত্মবিশ্বাসের অভাবে যে কোন ঘটনা বা পরিস্থিতিকে পুঁজি করে নিজেদের অবস্থান সংহত করতে চায়।

তাই এমন পরিস্থিতির সৃষ্টি হলেই প্রকৃত ঘটনাকে আড়াল করে তারা সদর্পে আস্ফালনে নেমে পড়ে বিরোধী দল দমনে।

শোক সভায় প্রয়াত নেতা এডভোকেট আব্দুল হাই’র স্মৃতিচারণ করে আ স ম রব বলেন, একটি গণমুখী রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন আমাদের প্রিয় সাথী আবদুল হাই। সে স্বপ্ন পূরণে আমাদেরকে নিরলস সংগ্রাম চালিয়ে যেতে হবে।

শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় শোক সভায় বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সাবেক দায়রা জজ ও সুপ্রিম কোর্টের আইনজীবী সা কা ম আনিসুর রহমান খান, মিসেস তানিয়া রব, মো. সিরাজ মিয়া, ডা. জবিউল হোসেন, আমিন উদ্দিন বিএসসি, ড. শাহানাজ জাহান লিনা, এ্যাড. সৈয়দা ফাতেমা হেনা, আহসান উদ্দিন চৌধুরী সুইট, মোশাররফ হোসেন মন্টু, ব্যারিস্টার ফারাহ খান প্রমুখ।

news24bd.tv কামরুল