ফলোআপ

প্রতিবেশীকে ফাঁসাতে নিজের সন্তানকে হাতুড়ি পেটায় হত্যা, পরে পুকুরে নিক্ষেপ

শেখ আহসানুল করিম, বাগেরহাট

প্রতিবেশীকে ফাঁসাতে নিজের সন্তানকে হাতুড়ি পেটায় হত্যা, পরে পুকুরে নিক্ষেপ

বাগেরহাটের মোরেলগঞ্জে ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরি হত্যার ঘটনায় নবজাতকের বাবা সুজন খানকে বৃহস্পতিবার সকালে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর পুলিশের কাছে সুজন খান হত্যার দায় স্বীকার করেছে।

জমিসংক্রান্ত বিরোধে প্রতিবেশীকে ফাঁসাতে সে তার নবজাতককে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে হত্যার এক দিন পর লাশটি পুকুরে ফেলে দেয় বলে পুলিশের কাছে প্রাখমিক ভাবে স্বীকার করেছে। ঘাতক বাবার দেওয়া তথ্য মতে তার বাড়ি থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত হাতুড়ি উদ্ধার করেছে পুলিশ।

একই সাথে পুলিশ নিহত শিশুটির চাচা রিপন খাঁন ও শিশুর ফুফা হাসিব শেখকে আটক করে তাদের ডিএনএ টেস্টের জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ওই টেস্ট পাওয়ার পর তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানায় পুলিশ।

এদিকে ঘাতক বাবা সুজন খানকে পুলিশ বিকেলে বাগেরহাট আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ডের আবেদন জানান। আদালত আসামি সুজন খানকে বাগেরহাট কারাগারে পাঠাবার নির্দেশ দিয়ে রোববার রিমান্ড আবেদনের শুনানীর দিন ধার্য্য করেন।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মতর্কা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, বুধবার বিকেলে ময়নাতদন্ত শেষে ১৭ দিন বয়সী নবজাতক সানজিদা আক্তার সোহানার দাফন শেষে জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির বাবা, চাচা ও ফুফাকে থানায় নিয়ে আসে পুলিশ। মায়ের কোলে ঘুমিয়ে থাকা অবস্থায় রোববার রাতে নিখোঁজ হয় নবজাতক সানজিদা। পরে ৩ দিন পর বুধবার সকালে ওই বাড়ির পুকুর থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

সোমবার রাতে নবজাতক চুরির ঘটনায় শিশুটির দাদা মো. আলী হোসেন খান বাদী অজ্ঞাত আসামি করে মোরেলগঞ্জ থানায় এই মামলা দায়ের করেন।

আরও পড়ুন: চুরি হওয়া ১৭ দিনের সেই শিশু ভাসছে পুকুরে

জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকারের পর নবজাতকের বাবা সুজন খানকে বৃহস্পতিবার সকালে গ্রেপ্তার করে পুলিশ। জমিসংক্রান্ত বিরোধে প্রতিবেশীকে ফাঁসাতে সে তার নবজাতককে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে হত্যার এক দিন পর লাশটি পুকুরে ফেলে দেয় বলে পুলিশের কাছে প্রাথমিকভাবে স্বীকার করেছে।

ঘাতক বাবার দেওয়া তথ্য মতে তার বাড়ি থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত হাতুড়ি উদ্ধার করেছে পুলিশ। একই সাথে পুলিশ নিহত শিশুর চাচা রিপন খাঁন ও শিশুর ফুফা হাসিব শেখকে আটক করে তাদের ডিএনএ টেস্টের জন্য ঢাকায় পাঠিয়েছে। ওই টেস্ট পাওয়ার পর তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান পুলিশ।

সুজন খানকে ৭ দিনের রিমান্ড আবেদনের বিষয়ে রোববার আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

আদালত ঘাতক বাবা সুমন খানকে বাগেরহাট কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, ১৭ দিন বয়সী নবজাতক সানজিদা আক্তার সোহানার ময়নাতদন্ত করা চিকিৎসরা তাকে জানিয়েছে, মাথায় ভারী কোনো বস্তুর আঘাতে শিশুটির মৃত্যু কয়েছে।

আরও পড়ুন: ‘৫০ বছর পূর্তিতে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে’

পুকুরে ভাসমান অবস্থায় পাওয়া গেলেও লাশের পেটে কোনো পানি পাওয়া যায়নি। মৃত্যুর পরে লাশ পুকুরে ফেলে দেওয়া হয়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য