কুয়েতে ১৫ ভুয়া ট্র্যাভেল এজেন্সি বন্ধ

নিজস্ব প্রতিবেদক

কুয়েতে ১৫ ভুয়া ট্র্যাভেল এজেন্সি বন্ধ

কুয়েতে লাইসেন্সবিহীন ট্র্যাভেল এজেন্সি চালাচ্ছে এমন ভুয়া ভ্রমণ ও পর্যটন অফিস এর সন্ধান পেয়েছে সিভিল এভিয়েশন। আইন  লঙ্ঘনকারী এমন ১৫ টি অফিসের বিরোদ্ধে অভিযোগ ডিজিসি এবং সালিশ কমিটির কাছে প্রেরণ করার খবর পাওয়া গেছে। 

স্থানীয় দৈনিক আরবটাইমসে এয়ার ট্রান্সপোর্ট বিভাগের পরিচালক এবং ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন আবদুল্লাহ আল রাজি এর বরাত দিয়ে এমন সংবাদ প্রকাশিত হয়। 

এতে বলা হয় বেশিরভাগ লঙ্ঘন দুই ধরণের। সংরক্ষণ ব্যবস্থা সহ রিজার্ভেশন সিস্টেমের অনুমোদন না নিয়ে লাইসেন্স বিহীন অফিস চালাচ্ছে। লাইসেন্সবিহীন ভুয়া ভ্রমণ এবং পর্যটন অফিসগুলি বেশিরভাগ অনলাইন ব্যবসা পরিচালনা করছে।

আরও পড়ুন:


দিল্লিতে বিলাসবহুল বাড়ি কিনলেন শাহরুখ খান

কেমন কাটছে নেহা কক্করের হানিমুন


বর্তমানে করোনা মহামারির প্রাদুর্ভাবে দেশে ছুটিতে গিয়ে অনেকে আটকা পরে আছেন। তেমনি এখানকার অবস্থা স্বাভাবিক না হওয়ায় অনেকে দেশে যেতে পারছে না। এই সুযোগে কতিপয় প্রতারক চক্র বিভিন্ন ভুয়া মিথ্যা প্রচারণার মাধ্যমে সাধারণ প্রবাসীদের ক্ষতি করছেন। 

বিশিষ্ঠ জনরা এসব প্রতারক চক্র থেকে সাবধান থাকতে অনুরোদ করছেন। প্রতারক চক্র থেকে বাচঁতে বিভিন্ন প্রচারণা চালিয়ে প্রবাসিদের সতর্ক করে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস অগ্রনী ভুমিকা পালন করছেন। 

মুলত কুয়েতে হাসাবিয়ায় এমন অনেক লাইসেন্সবিহীন ট্র্যাভেল এজেন্সি থেকে টিকেট নিয়ে পূর্বেও অনেক প্রবাসী প্রতারিত হয়েছেন বলে জানা গেছে।

news24bd.tv কামরুল

মন্তব্য