রাঙামাটি সাজেকে চিকিৎসা সামগ্রী দিল সেনাবাহিনী

রাঙামাটি সাজেকে চিকিৎসা সামগ্রী দিল সেনাবাহিনী

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির সাজেক ইউনিয়নের সুবিধা বঞ্চিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে চিকিৎসা সামগ্রী দিয়েছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ও বিজিবির সহায়তায় বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের ১৬টি পাড়ায় হেলিকপ্টার যোগে ৯ সদস্যের একটি মেডিকেল টিমসহ চিকিৎসা সামগ্রী নিয়ে যায় সেনাবাহিনী। চিকিৎসা সামগ্রীর মধ্যে ছিল-হামের ভ্যাকসিন, বিভিন্ন প্রকার ঔষধ, স্যালাইন ও করোনা মোকাবেলায় হ্যাড সেনিটাইজার ও মাস্ক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে করোনার তেমন প্রভাব না পড়লেও হামের প্রকোপ ছিল বেশি।

প্রতিবছর এ অঞ্চলের বেশিরভাগ শিশু হামে আক্রান্ত হয়ে মারা যায়। দূর্গম অঞ্চল হওয়া অনেকটা সুবিধা বঞ্চিত ছিল এ সাজেকবাসি। কিন্তু বিষয়টি নজরে আসে সেনাবাহিনীর। এসব ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য হেলিকপ্টারে করে পৌছে দেওয়া হয় চিকৎসা সহায়তা।
 

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, হামের তাণ্ডব থেকে পাহাড়ের শিশুদের রক্ষা করতে আগে থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছিল সেনাবাহিনী। তারই অংশ হিসেবে সাজেকে পাঠানো হয়েছে ৯ সদস্যের মেডিকেল টিমসহ হামের ভ্যাকসিন ও বিভিন্ন প্রকার ঔষধ, স্যালাইন। এ চিকিৎসক দলটি আগামী ৩ দিন পর্যন্ত সাজেকে অবস্থান করে ত্রিপুরা পল্লিগুলোতে হাম আক্রান্ত শিশুদের টিকাসহ চিকিৎসা সেবা প্রদান করবেন।

news24bd.tv কামরুল