পর্যাপ্ত মজুদ তবুও চট্টগ্রামে কমেনি সবজির দাম

পর্যাপ্ত মজুদ তবুও চট্টগ্রামে কমেনি সবজির দাম

ফাতেমা জান্নাত মুমু, চট্টগ্রাম

কিছুতেই কমছে না চট্টগ্রামে সবিজর দাম। শীতকালীন সবজির পর্যাপ্ত মজুদ থাকলেও দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। এখনো আলু, কাচা মরিচ ও টমেটোর বাজার অপরিবর্তিত। এতে ক্ষুব্ধ সাধারণ ক্রেতারা।

ব্যবসায়ীরা বলছেন, সরবরাহ কম তাই দাম বৃদ্ধি। আর ক্রেতারা বলছেন, প্রশাসনের নজরদাড়ি না থাকার কারণে কমছে না সবজির দাম।

চট্টগ্রাম বাজার ঘুরে দেখা যায়, বন্দর নগরি চট্টগ্রামে দীর্ঘ দিন ধরে বৃদ্ধি রয়েছে সব রকম নিত্যপণ্যের দাম। যদিও শীতের আগে, শীতের সবজি মিল বাজারে।

কিন্তু দাম ক্রেতাদের স্বার্ধের বাইরে। এখনো ফুল কপি কেজি প্রতি বিক্রি হচ্ছে ৮০টাকা থেকে ১০০টাকা, বাধা কপি ৭০ থেকে ৮০টাকা, বেগুন ১১০ থেকে ১২০টাকা, কাঁচা মরিচ-১২০টাকা, টমেটো ১২০টাকা, কাকরোল ১২০টাকা দরে। চট্টগ্রামের কাজির দেউরি রিয়াজ উদ্দীন বাজার, কর্ণফুলী মার্কেট, বহদ্দার হাট বাজারে দেখা মিলছে এমন চিত্র। প্রশাসনের নজরদাড়ি নাথাকায় বাজারে সবজির দম কমানো হচ্ছেনা বলে অভিযোগ ক্রেতাদের।

চট্টগ্রাম কাজির দেউরি কাচা বাজার, ব্যবসায়ী, মো. সৈওকত আলী বলছেন, সরবরাহ কম থাকায় বেড়েছে সব ধরনের সবজির দাম। সরবরাহ বাড়লে কমতে পারে দাম।

একই কথা জানালেন চট্টগ্রাম কাজির দেউরি কাচা বাজার, ব্যবসায়ী মো. বশির।

তিনি বলেন, দম বেশি থাকার কারণে ক্রেতা কমে গেছে বাজারে। কিন্তু কিছু করার নেই। সবজির সরবরাহ নেই। পাইকারি বাজার থেকে দাম দিয়ে সবজি কিনে কম দামে বিক্রি করা অসম্ভব।

আরও পড়ুন: বলিউডের অভিনেত্রী এখন আলেমের বউ!

তবে প্রশাসনের নিয়মিত নজরদারি বাড়ানো গেলে চট্টগ্রামের সবজি ও নিত্যপন্যের বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর