জাহিদ মীর হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল মানববন্ধন

জাহিদ মীর হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল মানববন্ধন

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরের ডাসারে প্রতিপক্ষের হামলায় নিহত জাহিদ মীর (২০)-এর হত্যার ঘটনায় বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী।  

সোমবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে বিচারের দাবীতে একটি স্মারকলিপি দেয়া হয়।

এলাকাবাসী জানান, গত ১৪ নভেম্বর রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ডাসার থানার বালীগ্রাম এলাকার ঘুঙ্গিয়াকুল গ্রামের মজিবর মীরের ছেলে জাহিদ মীরের সাথে ঝাউদি এলাকার কালাইমারা গ্রামের এক প্রবাসীর ছেলে সাকিবের ও জাহিদের মাঝে দ্বন্দ্ব সৃষ্টি হয়।

এ সময় জাহিদকে প্রাবাসির ছেলে সাকিব তার বাড়ির একটি নির্জন জায়গায় ডেকে নিয়ে যায়। পরে জাহিদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রাখে। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
রোববার দিবাগত রাতে জাহিদ মীর সেখানে বসে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।  

এই ঘটনায় ১৫ নভেম্বর মাদারীপুর সদর থানায় লোকমান শরীফ, সমসের সওদারগার, শাকিবসহ ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন জাহিদের পিতা মজিবর মীর। কিন্তু দীর্ঘ দিনেও আসামী গ্রেফতার না হওয়ায় বিচারের দাবীতে এই কর্মসূচি পালন করেন।


আরও পড়ুন: মুক্তিযোদ্ধা ফারুক হত্যার আসামীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল


কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক জানান, ‘জাহিদ অত্যন্ত নম্র-ভদ্র স্বভাবের ছেলে ছিল। তাকে সামান্য গান শোনাকে কেন্দ্র করে কিছু দুষ্কৃতিকারীরা নির্মমভাবে হত্যা করেছে। এই ঘটনায় মামলা হলেও প্রভাবশালী একটি মহলের কারণে আসামীরা গ্রেফতার হচ্ছে না। আমরা চাই, দ্রুত আসামীরা গ্রেফতার হোক। ’

নিহতের পিতা মজিবর মীর বলেন, ‘আমার ছেলেকে বিনাদোষে হত্যা করেছে। এরপর কোন আসামীও আটক হয়নি। প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন, যেন দ্রুত আসামীরা আটক হয়। যেন আমরা সঠিক বিচার পাই। ’

মাদারীপুর সদর থানার ওসি কামরুল হাসান মিঞা জানান, ‘আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে। কাউকে আপাতত এলাকায় পাওয়া যাচ্ছে না। পুলিশ মাঝে মাঝেই সাড়াশি অভিযান চালাচ্ছে। ’

news24bd.tv আহমেদ