পুলিশের স্টিকার লাগানো প্রাইভেটকারসহ প্রতারক চক্র গ্রেপ্তার

পুলিশের স্টিকার লাগানো প্রাইভেটকারসহ প্রতারক চক্র গ্রেপ্তার

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

প্রাইভেটকারে পুলিশের স্টিকার লাগিয়ে নিরীহ মানুষের কাছ থেকে বিভিন্ন কৌশলে টাকা আদায় কালে ৫ জনের একটি প্রতারক চক্রকে গ্রেপ্তার করেছে সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারকৃতদের একজন নিজেকে ভারতের মুকেশ আম্বানীর কোম্পানীর লোক বলে পরিচয় দিয়ে আসছিল। এছাড়া নামি-দামি কোম্পানির নামে ভেজাল কোমল পানীয় তৈরী করে বাজারঘাটে বিক্রির সময় গ্রেপ্তার করা হয়েছে আরও দুই প্রতারকে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, পাইকগাছার কাটিপাড়া গ্রামের আশরাফুল গাজী ওরফে রাজু ওরফে এডি পাশা (ভারতীয় নাগরিক পরিচয়দানকারী), শ্যামনগরের আবু সাঈদ, গোপালপুরের নির্মল সরকার, পাইকগাছার গদাইপুর ইউপি সদস্য হাকিম গাজী, ও চরমুলই গ্রামের আজিবর রহমান।

এ সময় পালিয়ে যায়  মোঃ আলাউদ্দিন, মোঃ জাহাঙ্গীর, আসলাম সরদার ও মোঃ শাহীন। এছাড়া ভেজাল কোমল পানীয় বিক্রেতারা হল আজিজুল হক রাজু ও আল ইমরান।

জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক মোঃ ইয়াসিন আলী চৌধুরীর জানান দুটি পৃথক অভিযানে তাদেরকে আটক করা হয়েছে। তিনি জানান ১০ লাখ টাকা দিলে তার বিনিময়ে ৭ কোটি টাকার ব্যবস্থা করে দেওয়া হবে এমন কথা বলে কয়েক দফায় প্রতারক চক্রটি আবুল ফয়েজ নামের এক ব্যক্তির কাছ থেকে এই টাকা আদায় করে।

তাদের কাছে মূল্যবান সীমানা পিলার ও তক্ষক রয়েছে। ভারতীয় কর্মকর্তা এডি পাশাকে বস হিসাবে দেখিয়ে তারা ফয়েজের কাছ থেকে দফায় দফায় টাকা আদাায় করে আসছিল।


আরও পড়ুন: জাহিদ মীর হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল মানববন্ধন


সোমবার সকালে একইভাবে শহরের পলাশপোল এলাকার ‘কোলকাতা শপিং কমপ্লেক্স’ এর ৩য় তলায় এই ধরনের প্রতারণা করে আরও টাকা লেনদেনের সময় হাতেনাতে পাঁচজন প্রতারক  ধরা পড়ে।   এসময় ৪ জন পালিয়ে যায়।

তাদের কাছ থেকে পুলিশ স্টিকার লাগানো একটি প্রাইভেটকার, কয়েকটি ভূয়া ভারতীয় ভিজিটিং কার্ড এবং অন্যান্য জিনিসপত্র আটক করা হয়েছে। অপরদিকে ভেজাল কয়েক বস্তা পানীয়ও আটক করেছে গোয়েন্দা পুলিশ।

news24bd.tv আহমেদ