যে কারণে নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়লেন ফাখর জামান

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
যে কারণে নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়লেন ফাখর জামান

পাকিস্তান ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফরের ৩৫ জনের বিশাল বহরে এক নম্বর ওপেনার ছিলেন ফাখর জামান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তার কাঁধেই থাকত ইনিংস সূচনা করার দায়িত্ব। কিন্তু শেষ মুহূর্তে তাকে দল থেকে বাদ দিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ফাখরের শরীরে দেখা দিয়েছে করোনাভাইরাসের উপসর্গ। যে কারণে ৩৫ জনের দল থেকে তাকে বাদ রেখেই নিউজিল্যান্ড সফরে যাবে পাকিস্তানের টি-টোয়েন্টি ও টেস্ট দল।

সম্প্রতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শেষে জাতীয় দলে যোগ দেয়ার জন্য করা করোনা পরীক্ষায় নেগেটিভ ছিলেন ফাখর। ফলে লাহোরে তাকে দলের বাকিদের সঙ্গে টিম হোটেলে তোলা হয়। কিন্তু সেখানে জ্বর অনুভূত হলে, সতর্কতাস্বরুপ ফাখরকে বাদ দেয়া হয়েছে।

পাকিস্তান দলের চিকিৎসক সোহেল সেলিম বলেছেন, ‘শনিবার আমরা ফাখরের যে রিপোর্ট পেয়েছিলাম, তাতে সে করোনা নেগেটিভই ছিল। কিন্তু আজ (রোববার) তার জ্বর হয়েছে। এই অবস্থা জানার পর সঙ্গে সঙ্গে তাকে দল থেকে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে।’


আরও পড়ুন: সাইয়্যিদুল ইস্তিগফার বা তওবার শ্রেষ্ঠ দোয়া


‘আমরা নিবিড়ভাবে তার অবস্থা পর্যবেক্ষণ করছি। আশা করছি শিগগিরই সে সুস্থ হয়ে যাবে। যাই হোক, স্কোয়াডের বাকিদের সঙ্গে নিউজিল্যান্ড যাওয়ার মতো ফিট নন তিনি। যে কারণে সফরের জন্য ঘোষিত দল থেকে তাকে বাদ দেয়া হয়েছে।’

ফাখর বাদ পড়ায় এখন ওপেনিংয়ের জন্য নতুন কারও কথা ভাবতে হবে। তবে সেটা শুধু টি-টোয়েন্টি সিরিজের জন্য। কারণ টেস্টে ফাখর জামান এখনও নিজের জায়গাই পাকা করতে পারেননি। অবশ্য সীমিত ওভারের ক্রিকেটেও খুব একটা ভাল ফর্মে নেই ফাখর।

তবে ফাখরের জায়গায় স্কোয়াডের বাইরে থেকে কাউকে নেবে না পাকিস্তান। আগে থেকেই দলে থাকা হায়দার আলি ও আব্দুল্লাহ শফিককে দিয়েই কাজ চালিয়ে নেবে তারা। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজে দুজনই খেলেছেন টপঅর্ডারে। এছাড়া ওপরের সারির ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক বাবর আজমও রয়েছেন।

প্রায় চার বছর আগে সবশেষ নিউজিল্যান্ড সফর করেছিল পাকিস্তান। সেবারের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা। এবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। আগামী ১৮, ২০ ও ২২ ডিসেম্বর হবে ম্যাচ তিনটি। এরপর দুই টেস্টের প্রথমটি শুরু বক্সিং ডে’তে (২৬ ডিসেম্বর) এবং পরেরটি ২০২১ সালের ৩ জানুয়ারি।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দল: আবিদ আলি, আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, শান মাসুদ, জিশান মালিক, বাবর আজম (অধিনায়ক), আজহার আলি, দানিশ আজিজ, ফাওয়াদ আলম, হায়দার আলি, হারিস সোহেল, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমরান বাট, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, উসমান কাদির, ইয়াসির শাহ, জাফর গোহার, আমাদ বাট, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, ওয়াহাব রিয়াজ।

news24bd.tv নাজিম

মন্তব্য