ঢাকাকে চমকে দিলেন, থমকে দিলেন মেহেদী

ঢাকাকে চমকে দিলেন, থমকে দিলেন মেহেদী

অনলাইন ডেস্ক

মেহেদী হাসানের অলরাউন্ড নৈপূণ্যে শ্বাসরুদ্ধকর ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে রাজশাহী। ব্যাট হাতে ৩২ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলার পাশাপাশি বল হাতে শেষ ওভারে দুর্দান্ত বোলিং করেছেন মেহেদী।

জয়ের জন্য শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল মাত্র ৯ রান, হাতে ছিল ৫ উইকেট। কিন্তু ৬ বলে ৯ রানও তুলতে পারেননি সাব্বির রহমান রুম্মন ও মুক্তার আলীরা।

মেহেদী হাসানের করা শেষ ওভারের প্রথম তিন বল ডট দেন। চতুর্থ বলে বাউন্ডারি হাঁকান মুক্তার আলী। পঞ্চম বল নো দেন মেহেদী হাসান। ফ্রি হিটে কিছুই করতে পারেননি মুক্তার আলী।

শেষ বলে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল তিন রান। জয়ের জন্য মুক্তার আলীকে বাউন্ডারি হাঁকাতে হতো। কিন্তু মেহেদীর নিয়ন্ত্রিত বোলিংয়ে ১ রানের বেশি নিতে পারেননি মুক্তার।

এর আগে ঢাকা লিগে শেখ জামালের হয়ে শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জয় উপহার দিতে পারলেও এদিন সেই ঝলক দেখাতে পারেননি। যে কারণে ১৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে তীরে গিয়ে তরী ডুবে ঢাকার।

মঙ্গলবার থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে ঢাকার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে আশানুরূপ খেলতে পারেননি আশরাফুল।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩১ রানে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত (১৭)। এরপর ১৭ রানের ব্যবধানে ফেরেন তিনে ব্যাটিংয়ে নামা রনি তালুকাদার (৬)।


আরও পড়ুন: জয়ের খুব কাছে গিয়েও পারলো না ঢাকা


৪৮ রানে দুই উইকেট পতনের পর ওপেনার আনিসুল ইসলাম ইমনের সঙ্গে জুটি গড়তে পারেননি চারে ব্যাটিংয়ে নামা আশরাফুল। নয় মাস পর খেলতে নেমে ৯ বলে মাত্র ৬ রানে ফেরেন জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া এই তারকা ব্যাটসম্যান।

তবে শেষ দিকে মেহেদী হাসানের ব্যাটিং তাণ্ডবে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৬৯ রান তুলতে সক্ষম হয় রাজশাহী। দলের হয়ে ৩২ বলে চারটি ছক্কা ও তিন চারের সাহায্যে সর্বোচ্চ ৫০ রান করেন মেহেদী হাসান। এছাড়া ৩৯ রান করেন নুরুল হাসান সোহান। ৩৫ রান করেন ইমন।

রাজশাহী: ২০ ওভারে ১৬৯/৯ (মেহেদী হাসান ৫০, সোহান ৩৯, আনিসুল ইসলাম ইমন ৩৫, নাজমুল হোসেন শান্ত ১৭; মুক্তার আলী ৩/২২ )।

ঢাকা: ২০ ওভারে ১৬৭/৫ (মুশফিকুর রহিম ৪১, আকবর আলী ৩৪, মুক্তার আলী ২৭* মোহাম্মদ নাঈম ২৬, তানজিদ হাসান ১৮)।
ফল: রাজশাহী ২ রানে জয়ী।  

news24bd.tv নাজিম