গোল্ডেন মনিরের মামলা ডিবিতে যাচ্ছে

গোল্ডেন মনিরের মামলা ডিবিতে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক

গোল্ডেন মনিরের মামলা ডিবিতে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। আজ মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন গুলশান জোন পুলিশের উপ কমিশনার সুদ্বীপ কুমার চক্রবর্তী। এদিকে তৃতীয় দিনের মতো রিমান্ড চলছে গোল্ডেন মনিরের।

তার পাহাড়-সমান সম্পদ কীভাবে হলো তারও অনুসন্ধান চলছে।

এর আগে রোববার তাকে আদালতে এনে প্রত্যেক মামলার জন্য সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড আবেদন করা হয়। তিন মামলায় মোট ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

ফলে ১১ দিন রিমান্ডে থাকতে হবে গোল্ডেন মনিরকে। চোরাচালানের দায়ে ২০০৭ সালের বিশেষ ক্ষমতা আইনে রাজধানীর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা হয়।

 


আরও পড়ুন: বঙ্গোপসাগরের নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে


২০০১ সালে তৎকালীন প্রভাবশালী মন্ত্রী, গণপূর্ত ও রাজউকের কর্মকর্তাদের সঙ্গে অন্তরঙ্গ সম্পর্ক স্থাপন করে রাজধানীর বিভিন্ন স্থানে ভূমি জালিয়াতি শুরু করে গোল্ডেন মনির।  

রাজধানীর বাড্ডা এলাকার রাজউকের ডিআইটি প্রজেক্টে প্রতারণার মাধ্যমে অনেক প্লট কব্জা করে। এভাবে রাজউক থেকে প্লট সংক্রান্ত সরকারি নথিপত্র চুরি করে এবং অবৈধভাবে রাজউকের বিভিন্ন কর্মকর্তাদের দাফতরিক সিল ব্যবহার করে রাজউক পূর্বাচলে, বাড্ডায়, নিকুঞ্জে, উত্তরায় এবং কেরানীগঞ্জে বিপুল সংখ্যক প্লট করেন। অভিযোগ আছে, তিনি বর্তমানে নামে-বেনামে দুই শতাধিক প্লটের অধিকারী।

news24bd.tv নাজিম