মিরপুরের বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে

মিরপুরের বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে আগুনের ঘটনার ২৬ ঘণ্টা পর এবার রাজধানীর মিরপুরের কালশী বাস স্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের সি ব্লকে একটি বস্তি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় ৩ টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এর আগে মঙ্গলবার (২৫ নভেম্বর) দিবাগত রাত ২ টা ১০ মিনিটের ওই বস্তিতে এই আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, কি ভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও জানা যায়নি। এই ঘটনায় হতাহত আছে কিনা ফায়ার সার্ভিসের সার্চ টিম তা খতিয়ে দেখছে।

খুব অল্প সময়ের ব্যবধানে রাজধানীর তিনটি বস্তিতে আগুনের ঘটনা ঘটল। এ বিষয়ে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, এখন আগুনের সিজন, আমরা এটাকে স্বাভাবিকভাবেই নিচ্ছি।


আরও পড়ুন: চলমান কাজ শেষ করে পরের কাজ পাবে ঠিকাদার: প্রধানমন্ত্রী


তিনি আরো জানান, এখানে বস্তি আছে। বস্তির ছোট ছোট ঘরে খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ব্যাটারির ফ্যাক্টরি থেকে আগুন লেগে থাকতে পারে। আমরা তদন্ত কমিটি গঠন করে এ ব্যাপারে জানাতে পারব। বস্তি এলাকায় অনেক ধরণের অসতর্কতা দেখা যায়।

উল্লেখ্য, একই বস্তিতে ২০১৯ সালের গত ২৬ ডিসেম্বরে রাত ১২ টা ৫০ মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট টানা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১ টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওই আগুনে বস্তির শতাধিক ঘর ভস্মীভূত হয়েছিল। বস্তির পাশে একটি ভাঙ্গারির দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছিলো। বস্তির বাসিন্দারা তখন জানিয়েছিলো, ষড়যন্ত্র করে তাদের বস্তিতে আগুন দেওয়া হয়েছিলো সে সময়।

news24bd.tv আহমেদ