স্পেনের মূল রাজনীতিতে বাংলাদেশের রাসেল

স্পেনের মূল রাজনীতিতে বাংলাদেশের রাসেল

ইসমাইল হোসাইন রায়হান

স্পেনের মূল ধারার রাজনীতির সিউদাদানোস দলে সম্পৃক্ত হলেন বাংলাদেশের রাসেল হাওলাদার। তিনি সিউদাদানোস পার্টিতে নেতাদের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে কাতালান পার্লামেন্টের হল রুমে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

স্পেনের মূল ধারার রাজনীতির অন্যতম গুরুত্ব পূর্ণ এই দলে অভিষিক্ত হলেন এইচ এম রাসেল হাওলাদার।

কাতালান পার্লামেন্টের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রধান মুখপাত্র সুসানা বাল্টারেন গার্সিয়া এম পি তাঁকে অফিসিয়ালি সদস্য পদ দেন।

এসময় পার্লামেন্টের উচ্চ পদস্থ পার্লামেন্টারি প্রতিনিধি  দলের সাথে সৌজন্য সাক্ষাৎকালে মিলিত হন স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি এইচএম রাসেল হাওলাদার।

তিনি করোনাকালীন সময়ে বিভিন্ন পর্যায়ের অভিবাসী এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বিভিন্ন দাবি-দাওয়া এবং সরকারের প্রণোদনার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

এ সময় উপস্তিত ছিলেন ,সিউদাদানোস পার্টির সদস্য ইরফান মাজিদ রাজা ,সমন্বয়কারী এশিয়ান কমিউনিটি ইন۔۔ বার্সেলোনা ও দলের স্থায়ী সদস্য আল রাশিদ ভুট্টো, খসে মারিয়া কান সহ অন্যরা।

এসময় রাসেল হাওলাদার সরকারি বিভিন্ন অফিস বিশেষ করে অভিবাসীদের এপয়েন্টমেন্ট সহজীকরণ বিষয়ে প্রবাসীদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।

তিনি আবাসন সংকট সহ অবৈধ অভিবাসীদের বৈধকরণেরও দাবি জানান।

ধৈর্য ও আগ্রহ নিয়ে পার্টির নেতারা তাঁর বক্তব্য মনোযোগ সহকারে শোনেন।

আরও পড়ুন: পাকিস্তানের সাফ কথা, ‘ইসরাইলকে স্বীকৃতি দেব না’

উল্লেখ্য, স্পেনের রাজধানী মাদ্রিদের মেয়র নির্বাচিত হয়েছেন তাঁদের দল। এছাড়াও কাতালান পার্লামেন্টে সর্বোচ্চ ৩৬ আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সিউদাদানোস।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর