খ্যাতির পিছে দৌড়ে বেড়ানো মানুষ আমি না

খ্যাতির পিছে দৌড়ে বেড়ানো মানুষ আমি না

আলিফ আলাউদ্দিন

আমার এমন এক পরিবারে জন্ম যেখানে জন্মের পর থেকে যশ-খ্যাতির মধ্যেই বেড়ে ওঠা। বাংলাদেশের সবচেয়ে বড় সংগীত পরিবারটি আমার এটা তো কম পাওয়া না। আমি খুব অল্প বয়সে আব্বুর ইচ্ছায় প্রথম অ্যালবাম রিলিজ করি। আব্বুই আমাকে দিয়ে ইস্টিশনের রেলগাড়িটা, সানি সানি ডে আর কিছু মৌলিক গান সহ অ্যালবাম রেডি করে দেন।

সংগীত আমার রক্তে। আমি মিউজিক নিয়ে টিভি শো, স্টেজ শো পরিকল্পনা, সেটাকে বাস্তবায়ন করা নিজের দায়িত্ব মনে করে এগিয়ে গেছি। হয়তো স্নবারি মনে হবে, তবে খ্যাতির পিছে দৌড়ে বেড়ানো মানুষ আমি না। বাসায় বিয়ের পর থেকেই কাজী ফয়সাল আহমেদ আমাকে হোম স্টুডিও বানিয়ে দিয়েছেন।
আমিই যখন ইচ্ছে হয় গান করি। যখন ইচ্ছে হয় রান্না করে পরিবারের সবাইকে বা বন্ধুদের খাওয়াই।

নিজের থেকে অন্যের গান এবং ইন্ডাস্ট্রির কিভাবে প্রচার বাড়ানো যায় সেদিকে অনেক বেশি সময় দিয়েছি। তার মানে এই না আমি নিজের ব্যাপারে সচেতন নই।

এতো কথা বলার কারণ - I lived my life on my own terms. আমার হাজবেন্ট আমার সাপোর্ট সিস্টেম বলেই হয়তো গান করে যাচ্ছি। না হলে এটাও হতো না। আমি সেল্ফ ড্রাইভেন, কিন্তু নিজের গানের বেলায় না।

নিজের লাইন আপ ছাড়া শো না করা, স্টেজ এ উঠে আব্বুর গান আর নিজের গান গাওয়া আমি সত্যি এরকমই লাইফ চেয়েছি।

স্পেনের মূল রাজনীতিতে বাংলাদেশের রাসেল

মাঝেমাঝে মানুষের কথা শুনে মনে হয় আমার বোধ হয় অনেক কষ্ট। প্লিজ লাগে ভাই বিশ্বাস করেন, I made my own choice in life. I became a mother early on to the marriage. Because I knew I don’t have much time. May I live long to see my daughter grow up. That’s all I focus on - my family and friends. মিউজিক তো রক্তে আছেই। বাসায় গান চলতেই থাকে। নতুন গান করছি করবো। It’s my life, my decision. চলছে চলবে, আল্লাহ যদি সুস্হ রাখেন।

আলিফ আলাউদ্দিন, শিল্পী।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর