ম্যারোডানোর চিরবিদায়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শোকের ছায়া

নিবিড় আমীন

কিংবদন্তি ম্যারাডোনার অকাল প্রয়াণে আবেগঘন বার্তায় ভারী সামাজিক গণমাধ্যম। প্রিয় ফুটবলারের অন্তিম যাত্রায় শোক জানিয়েছেন তারকা ক্রীড়াবিদরা।  

স্মরণ করেছেন ফুটবল ঈশ্বরের সাথে নিজেদের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের। প্রবীণ থেকে নবীন, সকলের চোখেই তিনি ছিলেন সর্বকালের শ্রেষ্ঠ খেলোয়াড়দের একজন।

 

আরেক কিংবদন্তি ব্রাজিলের পেলের সাথে বরাবরই শ্রেষ্ঠত্ব নিয়ে বছরের পর বছর চলেছে তর্ক বিতর্ক। ৭০ পেরিয়েও ফুটবলের ব্ল্যাক ডায়মন্ড এখনো বেঁচে আছেন পৃথিবীতে। তবে ষাটে পা দেয়ার পরেই বিদায় নিলেন ম্যারাডোনা।  

দুপক্ষের ভক্তদের মধ্যে ব্যাপক তর্কবিতর্ক থাকলেও চমৎকার ছিল পেলে ম্যারাডোনার সম্পর্ক।

বয়সের ব্যাবধানে যদিও একসঙ্গে খেলা হয়নি তাদের। তাই পেলের ইচ্ছাটা চলে গেলো স্বর্গে।  


আরও পড়ুন: বুয়েন্স আয়ার্সের সরু গলি থেকে ফুটবল ঈশ্বর


এক আবেগঘন টুইটে তিনি জানান, আমি আমার এক বন্ধুকে হারিয়ে ফেললাম। হয়তো একদিন স্বর্গে একসঙ্গে ফুটবল খেলবো আমরা।

ব্রাজিলের তারকা ফুটবলার রোনালদিনহোর কাছে ম্যারাডোনা ছিলেন মনের মতো আদর্শ। কিংবদন্তির অকাল প্রয়ানে নিজের আবেঘন স্ট্যাটাস দিলেন তিনিও। জানান, আমার বন্ধু, আমার আদর্শ, আমার নম্বর 10, প্রতিটি মুহূর্তের জন্য আপনাকে ধন্যবাদ।

ম্যারাডোনার খেলা দেখেই বেড়ে উঠা লিওনেল মেসির। আর এখনতো তিনি হলের ক্রেজ। ২০১০ ফুটবল বিশ্বকাপে ম্যারাডোনার শিষ্য হওয়ার সুযোগও হয়েছিল তার। প্রিয় তারকার মৃত্যুতে তিনিও সামলে নিতে পারেননি নিজেকে। ইনস্টাগ্রামে জানান, বিশ্ব ফুটবলের জন্য আজ অনেক কষ্টের দিন। তিনি ছেড়ে গেছেন আমাদের, আবার ছেড়ে যানও নি। ডিয়েগো ম্যারাডোনা চিরন্তন।


আরও পড়ুন: ম্যারাডোনার চিরবিদায়, শোকে স্তব্ধ গোটাবিশ্ব


স্বদেশী বলে মেসিকে বেশি আদর করলেও, ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রতি কোনো বিরাগ ছিলোনা ম্যারাডোনার। বরং তার সাথে সিআরসেভেনের সম্পর্কটা ছিল বন্ধুর মতোই। আর সেই স্মৃতিকেন রোমন্থন করলেন রোনালদো। টুইটারে তিনি জানান "এক চিরন্তন জিনিসকে বিদায় জানাচ্ছে বিশ্ব।

বিশ্বকাপ উঁচিয়ে ধরা ট্রেডমার্ক ছবি দিয়ে ম্যারাডোনার প্রতি ইনস্টাগ্রামে সম্মান জানালেন নেইমার। লেখেন, "তোমার কাছে ফুটবল বিশ্ব কৃতজ্ঞ। সবসমই স্মরণ করা হবে তোমায়। সেই কীর্তি রেখে গেছো তুমি। "

এছাড়াও ফুটবল এই কিংবদন্তির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ক্রিকেট বিশ্বের তারকারাও। সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার টুইট বার্তায় লিখেন, সকল ক্রীড়াবিদের জন্য বড় অনুপ্রেরণা ছিলেন ম্যারাডোনা।

এছাড়াও শ্রেষ্ঠ এই ফুটবলারের মৃত্যুতে শোক জানিয়েছেন বিনোদন জগতের তারকারাও।

news24bd.tv নাজিম