সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা সংবাদ ছড়িয়ে দেওয়ায়

সাপ্তাহিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

প্রিন্ট করুন printer
সাপ্তাহিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

অনলাইন ও ফেসবুকে মিথ্যা সংবাদ ছড়িয়ে দেওয়ায় সাতক্ষীরার সাপ্তাহিক পত্রিকা মুক্ত স্বাধীন পত্রিকার অনলাইন ভার্সনের সম্পাদকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২৫ নভেম্বর) সদর থানায় মামলাটি দায়ের করেছেন সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান উজ্জল। মামলায় আবুল কালামসহ অজ্ঞাত আরো ৫-৬ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার অনলাইন ভার্সন (ওয়েবসাইট) এবং পত্রিকার সম্পাদক মোঃ আবুল কালামের নিজ নামের ফেসবুক একাউন্টে মিথ্যা, বানোয়াট, মানহানিকর, ধর্মীয় অনুভূতিতেত আঘাত ও অবমাননাকর এবং ভিত্তিহীন সংবাদ পরিবেশন করার অভিযোগে সম্পাদক ও প্রকাশক মো. আবুল কালাম ওরফে থাই ব্যবসায়ী কালামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। মামলার নং-৬০। ধারা ডিজিটাল নিরাপত্তা আইন (২০১৮) এর ২৫(২)/২৮(২)/২৯(১)/৩১(২)।

মামলার বাদী সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল এজাহারে উল্লেখ করেন, দীর্ঘদিন ধরে সুনামের সাথে সাতক্ষীরায় সাংবাদিকতা পেশার সাথে যুক্ত রয়েছেন তিনি। এছাড়াও তিনি রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্যসহ বর্তমানে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সাথে সামাজিক কার্যকলাপে যুক্ত আছেন।

তার অভিযোগ মিথ্যা, উস্কানীমূলক, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত, মানহানিকর সংবাদ প্রকাশ ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়ায় তিনি সামাজিক, পারিবারিক ও পেশাগতভাবে মারাত্নকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।


আরও পড়ুন: দেশে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা


এদিকে আবুল কালামের ফোন যোগাযোগ করা হলে তিনি বলেন অনলাইনে উনার নামে নিউজ করেছিলাম তাই আমার নামে মামলা করেছে তার মত সে মামলা করুক ১টার জাইগাই ৫টা করুক ও সম্পাদকের নামে মামলা করে যদি টিকে থাকতে পারে কোন সমস্যা নেই বলেও মত দেন তিনি।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

news24bd.tv আহমেদ

মন্তব্য