তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় নিভারের তাণ্ডব, নিহত ৩

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় নিভারের তাণ্ডব, নিহত ৩

‘ভয়ঙ্কর’ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে আগেই। কয়েক ঘণ্টার মধ্যেই সাইক্লোন নিভার শক্তি হারিয়ে সাধারণ ‘ঘূর্ণিঝড়’-এ পরিণত হবে বলে জানাল আবহাওয়া দফতর। তামিলনাড়ুতে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও ৩ জন। খবর আনন্দবাজারের।

উপকূলে আছড়ে পড়ার পর থেকে ভয়ঙ্কর তাণ্ডব না চালালেও পুদুচেরি ও তামিলনাড়ুর উপকূল এলাকার জনজীবন বিপর্যস্ত। উপড়ে পড়েছে বহু গাছ। বৃষ্টিতে জলমগ্ন পুদুচেরি-তামিলনাড়ুর বহু এলাকা। চলছে ক্ষয়ক্ষতির হিসেব কষার কাজ। সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছে কেন্দ্র।

আরও পড়ুন:


‘ইসরাইলের সঙ্গে চুক্তি করেও নিরাপত্তা আসবে না’

অনশন করে স্ত্রীর স্বীকৃতি মিলল মেহেরিনের


উপকূলে আছড়ে পড়ার আগে থেকেই তামিলনাড়ু-পুদুচেরিতে শুরু হয়েছিল ভারী বৃষ্টি। আছড়ে পড়ার পর বর্ষণের মাত্রা আরও বাড়ে। সঙ্গে প্রবল ঝড়। নিভারের তাণ্ডবে কার্যত লণ্ডভণ্ড হয়ে গিয়েছে দুই রাজ্যের উপকূল এলাকা। 

বহু বাড়িঘর ভেঙে পড়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর পাওয়া গেছে, সঠিক সংখ্যা কত, তার প্রকৃত হিসেব এখনও প্রশাসনের কাছে নেই। ঝড়ের তাণ্ডবে ভেঙে পড়েছে বহু গাছপালা। কার্যত জনশূন্য রাস্তাঘাট। শুধুমাত্র পুদুচেরিতেই সকাল ১০টা পর্যন্ত ২০ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে।

তবে ঝড়ের প্রাবল্য একটু কমতেই মাঠে নেমে পড়েছেন কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং দুই রাজ্যের উদ্ধারকারী দলের সদস্যরা। রাস্তা থেকে গাছ কেটে সরানোর কাজ চলছে। তামিলনাড়ু ও পুদুচেরি মিলিয়ে প্রায় আড়াই লক্ষ মানুষকে আগেই উপকূলীয় এলাকা থেকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। 

উদ্ধারের কাজ শুরু হয়েছে নতুন করে জলমগ্ন ও দুর্গত বাসিন্দাদেরও। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বিদ্যুৎ পরিষেবাও। চেন্নাই বিমানন্দরে শুরু হয়েছে বিমান ওঠানামা। মেট্রো পরিষেবাও চালু হয়েছে চেন্নাইয়ে। বাতিল হয়েছে একাধিক ট্রেন। পুদুচেরিতে বৃহস্পতিবার ঘোষণা হয়েছে সরকারি ছুটি।

news24bd.tv কামরুল

মন্তব্য