রোগীর দুই কিডনিই কেটে ফেললেন চিকিৎসক

মাহমুদুল হাসান

বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নেয়া রোগী রওশন আরার মৃত্যুর ঘটনায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।  

স্বজনদের অভিযোগ, ২ বছর আগে চিকিৎসকরা পরিকল্পিতভাবে দুটি ভালো কিডনিই কেটে ফেলে মৃত্যুমুখে ঠেলে দেন পঞ্চাশোর্ধ রওশন আরাকে। রওশন আরার মৃত্যুর পর তার ময়না তদন্ত প্রতিবেদতন পেতেও সময় লেগেছে দুই বছর। এ ঘটনায় জড়িত ৪ চিকিৎসক ও অপারেশন পরিচালনাকারীদের আসামি করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

 

২০১৮ সালে কিডনিতে পাথরজনিত সমস্য নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি হন রওশন আরা নামের এক নারী। পরে অভিযোগ ওঠে অপারেশন করে তার দুটি কিডনিই কেটে বের করে নেন চিকিৎসকরা। পরে অবস্থার অবনতি হলে দুই মাস পর মৃত্যু হয় তার।  

এ ঘটনায় অপারেশনকারী ডাক্তারদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তোলেন মৃতের স্বজনরা।

স্বজনদের দাবি, দীর্ঘ দুই বছর পরে হাতে পাওয়া ময়নাতদন্তের রিপোর্টেও ঘটনার সত্যতা মিলেছে। সব প্রতিকূলতা পেরিয়ে শুক্রবার রাজধানীর শাহবাগ থানায় অভিুযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে মামলা করা হয়।

মামলায় আসামি করা হয়েছে বঙ্গবন্ধু মেডিকেলের নিউরোলজি বিভাগের চিকিৎসক হাবিবুর রহমান, ফারুক হোসেন,আল মামুনসহ চারজনকে। মৃতের ছেলে অভিযোগ আসামিরা পরিকল্পিতভাবে ভালো কিডনি কেটে ফেলে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হয়েছে তার মাকে।  এ ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেন তিনি।

news24bd.tv নাজিম