সুখবর বাংলাদেশ ফুটবল দলের

সুখবর বাংলাদেশ ফুটবল দলের

নিজস্ব প্রতিবেদক

ফিফা র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে আসল বাংলাদেশ ফুটবল দল। সম্প্রতি পারফরম্যান্সে আগের ১৮৭ ধাপ থেকে এগিয়ে এখন জামাল ভূঁইয়াদের অবস্থান ১৮৪ নম্বর।

নেপালের বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলে একটিতে জয় এবং একটিতে ড্র করেছে বাংলাদেশ। সিরিজ জিতে নেওয়ায় রেটিং পয়েন্ট বেড়েছে লাল-সবুজ জার্সিধারীদের।

আগে ছিল ৯১৪ রেটিং। ৬ পয়েন্ট বেড়ে এখন বাংলাদেশের রেটিং ৯২০। এদিকে ফিফা র্যাং কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। উন্নতি করেছে আর্জেন্টিনা।

আট নম্বর থেকে সাতে উঠে এসেছে লিওনেল মেসির দল। তবে পরিবর্তন হয়নি ব্রাজিলের অবস্থান। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা আছে আগের মতোই তিন নম্বরে।   অবস্থান অপরিবর্তিত রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সেরও। তারা আগের মতোই আছে দ্বিতীয় স্থানে। চারে ইংল্যান্ড, পাঁচে পর্তুগাল, ছয়ে স্পেন, আটে উরুগুয়ে, নয়ে মেক্সিকো এবং দশে আছে ইতালি।

ফিফা র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে আসলো বাংলাদেশ ফুটবল দল। সম্প্রতি পারফরম্যান্সে আগের ১৮৭ ধাপ থেকে এগিয়ে এখন জামাল ভূঁইয়াদের অবস্থান ১৮৪ নম্বর।

নেপালের বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলে একটিতে জয় এবং একটিতে ড্র করেছে বাংলাদেশ। সিরিজ জিতে নেওয়ায় রেটিং পয়েন্ট বেড়েছে লাল-সবুজ জার্সিধারীদের। আগে ছিল ৯১৪ রেটিং। ৬ পয়েন্ট বেড়ে এখন বাংলাদেশের রেটিং ৯২০।

এদিকে ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। উন্নতি করেছে আর্জেন্টিনা। আট নম্বর থেকে সাতে উঠে এসেছে লিওনেল মেসির দল। তবে পরিবর্তন হয়নি ব্রাজিলের অবস্থান। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা আছে আগের মতোই তিন নম্বরে।

৬ গর্ভবতী স্ত্রীকে নিয়ে বিয়ের আসরে স্বামী!

অবস্থান অপরিবর্তিত রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সেরও। তারা আগের মতোই আছে দ্বিতীয় স্থানে। চারে ইংল্যান্ড, পাঁচে পর্তুগাল, ছয়ে স্পেন, আটে উরুগুয়ে, নয়ে মেক্সিকো এবং দশে আছে ইতালি।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর